পুলিশের হেফাজতে গ্রেপ্তার পাঁচ মাদক কারবারির তিনজন। ছবি: বাংলাদেশ পুলিশ।

কুড়িগ্রাম জেলাপুলিশ দুটি অভিযানে ৩৯ কেজি গাঁজা ও ১০০ বোতল ফেন্সিডিল উদ্ধার ও ৫ জন কুখ্যাত মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে। এছাড়া ১ টি নৌকা ও ১টি কাভার্ডভ্যান জব্দ করেছে।

কুড়িগ্রাম সদর পুলিশ ফাঁড়ির একটি চৌকস টিম ২৩ আগস্ট দিবাগত রাত আনুমানিক ১টা ২০ মিনিটে সদর থানাধীন ধরলা ব্রীজ পূর্ব এলাকা থেকে ফুলবাড়ী থানার বড়ভিটা ইউনিয়নের কুখ্যাত মাদক কারবারি ও মাদক মামলার আসামী মো. শাহজামাল (৩৮), নাওডাঙ্গা এলাকার মো. আব্দুল কাদের (৩০) ও লালমনিরহাট জেলা সদরের কুলাঘাট এলাকার মো. মেহের আলীকে ১৮ কেজি গাঁজা ও ১০০ বোতল ফেন্সিডিল উদ্ধার ও মাদক পরিবহনে ব্যবহৃত নৌকাসহ হাতেনাতে গ্রেপ্তার করে।

উল্লেখ্য, গ্রেপ্তার মাদক কারবারি শাহজামাল আলীর বিরুদ্ধে ফুলবাড়ী থানায় ১ টি মাদক মামলা রয়েছে।

এছাড়া কুড়িগ্রাম ডিবির একটি চৌকস টিম গত ২২ আগস্ট রাত আনুমানিক ১১টায় গোপন সংবাদের ভিত্তিতে রাজারহাট থানাধীন সিঙ্গার ডাবরী রাজারহাট থেকে তিস্তাগামী সড়কে কাভার্ড ভ্যানে করে বিশেষ কায়দায় মাদক পরিবহনের সময় উলিপুর থানার বিরহিম এলাকার কুখ্যাত মাদক কারবারি মো. মাইদুল ইসলাম (৩২) ও নাগেশ্বরী থানার পশ্চিম রায়গঞ্জ এলাকার কুখ্যাত মাদক কারবারি মো. নুরুল আমীনকে (৩৫) ২১ কেজি গাঁজাসহ গ্রেপ্তার করে। এছাড়া মাদক পরিবহনে ব্যবহৃত কাভার্ড ভ্যান জব্দ করা হয় ।

উল্লেখ্য, গ্রেপ্তার মাদক কারবারি নুরুল আমিনের বিরুদ্ধে সিরাজগঞ্জ জেলার শাহাজাদপুর থানায় ১ টি মাদক মামলা, কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী থানায় ১টি জুয়া আইনের মামলা, লালমনিরহাট থানায় ১টি মাদক মামলা ও রংপুর কোতয়ালী থানায় ১টি মাদক মামলাসহ মোট ৪ মামলা রয়েছে । মাদক কারবারি মাইদুল ইসলামের বিরুদ্ধে নাটোর জেলার সদর থানায় ১টি মাদক মামলা ও গাইবান্ধা সদর থানায় ১টি মাদক মামলাসহ মোট ২টি মামলা রয়েছে।

কুড়িগ্রাম জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার মো. রুহুল আমীন বলেন, গ্রেপ্তার মাদক কারবারিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে।