১৬টি গাঁজার গাছ ও গাঁজা সেবনের সরঞ্জাম উদ্ধার। ছবি: সংগৃহীত

মুন্সিগঞ্জের সিরাজদিখানে ১৬টি গাঁজা গাছ ও গাঁজা সেবনের সরঞ্জাম উদ্ধার করেছে থানা-পুলিশ। এ সময় জোসনা বেগম (৪২) ও রবিন (৪০) নামের দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। জোসনা বেগম উপজেলার লতব্দী ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক সদস্য সেন্টু মেম্বারের দ্বিতীয় স্ত্রী। খবর ঢাকা পোস্টের।

শুক্রবার (১৬ জুন) বিকেল ৫টার দিকে উপজেলার লতব্দী ইউনিয়নের কংশপুরা গ্রামে সেন্টু মেম্বারের বাড়িসংলগ্ন ধইঞ্চাখেতে অভিযান চালিয়ে এসব গাঁজা গাছ জব্দ করে পুলিশ। এ সময় সেন্টু মেম্বারের বাড়ি থেকে গাঁজা ও গাঁজা সেবনের সরঞ্জাম জব্দ করা হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, লতব্দী ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্য সেন্টু মেম্বার তাঁর বাড়ির পাশে ধইঞ্চাখেতের আড়ালে গাঁজা গাছের চাষ করছিলেন। গাঁজা সেবন করতে তাঁর বাড়িতে লোকজনের ভিড় জমেই থাকত।

এ ব্যাপারে সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মিজানুল হক বলেন, সেন্টু মেম্বারের বাড়ির পাশ থেকে গাঁজাগাছগুলো জব্দ করা হয়েছে। এ সময় সেন্টু মেম্বারকে বাড়িতে পাওয়া যায়নি। তাঁর দ্বিতীয় স্ত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে থানায় নিয়ে আসা হয়েছে।

সহকারী পুলিশ সুপার (সিরাজদিখান সার্কেল) মুস্তাফিজুর রহমান রিফাত জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে গাঁজা সেবনের সরঞ্জামসহ ১৬টি গাঁজাগাছ উদ্ধার করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য দুজনকে আটক করা হয়। আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। এ বিষয়ে জড়িতদের আটকের চেষ্টা অব্যাহত রয়েছে।