সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) মাসিক অপরাধ পর্যালোচনা সভা বুধবার (২০ মার্চ) দুপুর ১২টার দিকে অনুষ্ঠিত হয়েছে।

এসএমপি হেডকোয়ার্টার্সের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন এসএমপি কমিশনার মো. জাকির হোসেন খান পিপিএম।

সভায় বিগত মাসের অপরাধচিত্রের সঙ্গে এর আগের মাসের অপরাধচিত্রের তুলনামূলক পর্যালোচনা করা হয়। গুরুত্বসহকারে মামলার তদন্ত করতে এবং আইনশৃঙ্খলা পরিস্থিত স্বাভাবিক রাখতে নির্দেশ দেন এসএমপি কমিশনার।

উত্তম ও প্রশংসনীয় কাজের স্বীকৃতি হিসেবে বেশ কয়েকজন পুলিশ সদস্যকে পুরস্কৃত করা হয়। তাঁরা হলেন উপপুলিশ কমিশনার (উত্তর) অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত মো. আজবাহার আলী শেখ পিপিএম, অতিরিক্ত উপপুলিশ কমিশনার (উত্তর-অপরাধ) সাদেক কাউসার দস্তগীর, সহকারী পুলিশ কমিশনার মো. শাহজাহান ভূঁঞা, কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মঈন উদ্দিন এবং এসএমপির বিভিন্ন ইউনিটে কর্মরত বিভিন্ন পদমর্যাদার কয়েকজন পুলিশ সদস্য।

সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) মো. জোবায়েদুর রহমান পিপিএম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) মু. মাসুদ রানা পিপিএম, উপপুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত তোফায়েল আহমেদ, উপপুলিশ কমিশনার (দক্ষিণ) অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত মোহা. সোহেল রেজা পিপিএম, উপপুলিশ কমিশনার (উত্তর) অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত মো. আজবাহার আলী শেখ পিপিএম, সিআইডির পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) সুজ্ঞান চাকমা, ইন্ডাস্ট্রিয়াল পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) মো. রওশনুজ্জামান সিদ্দিকী, রেলওয়ে পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) এস কে শরিফুল ইসলাম, ট্যুরিস্ট পুলিশ সুপার মোল্লা মোহাম্মদ শাহীন, উপপুলিশ কমিশনার (পিওএম) মো. জাবেদুর রহমান, উপপুলিশ কমিশনার (সিটিএসবি) ইমাম মুহাম্মদ শাদীদ, উপপুলিশ কমিশনার (ট্রাফিক) মোহাম্মদ মাহফুজুর রহমান, উপপুলিশ কমিশনার (ডিবি) তাহিয়াত আহমেদ চৌধুরী, উপপুলিশ কমিশনার (প্রসিকিউশন) বি এম আশরাফ উল্যাহ তাহের, অতিরিক্ত উপপুলিশ কমিশনার (সিটিএসবি ও মিডিয়া) পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত মোহাম্মদ সাইফুল ইসলাম এবং বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যগণ।