চাঁদপুর সদর মডেল থানার অভিযানে গ্রেপ্তার আসামি। ছবি: পুলিশ নিউজ

চাঁদপুরে অটোরিকশার চালককে হত্যার রহস্য উদঘাটনের পাশাপাশি জড়িত একজনকে গ্রেপ্তার করেছে চাঁদপুর সদর মডেল থানা পুলিশ।

বুধবার সন্ধ্যা পৌনে ছয়টায় চাঁদপুর সদর মডেল থানাধীন বাগাদী ইউনিয়নের ইচলী এলাকা থেকে মো. শরীফ মাঝিকে (২৪) গ্রেপ্তার করা হয়।

আসামির স্বীকারোক্তি অনুযায়ী তাঁর বাড়ির পুকুর থেকে চোরাইকৃত অটোরিকশার বিভিন্ন খণ্ডিত অংশ উদ্ধার করা হয়।

গ্রেপ্তার আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গত ১৩ সেপ্টেম্বর রাত ১১টার দিকে চাঁদপুর লঞ্চ ঘাটে গিয়ে ভিকটিম মো. দুলালকে (৫৩) বয়স্ক দেখে তাঁর অটোরিকশাটি চুরি করার উদ্দেশ্যে রঘুনাথপুর জনকল্যাণ বাজারে যাওয়ার জন্য রিকশাটি ভাড়া করা হয়। আসামি ভিকটিমের অটোরিকশায় করে জনকল্যাণ বাজারে যাওয়ার আগে মসজিদের পাশ থেকে একটি ইট নিয়ে রিকশায় ওঠে। ভুক্তভোগী দুলাল রিকশা নিয়ে সামনের দিকে যেতে না চাইলে আসামি বলেন, জনৈক ইয়াকুব আলী ব্যাপারীর বাড়ির সামনে গিয়ে নেমে যাবেন।

পরবর্তী সময়ে দুলাল তার অটোরিকশা নিয়ে ইয়াকুব আলীর বাড়ির দিকে যেতে থাকেন। ইয়াকুব আলীর বাড়ির নির্জন জায়গায় পৌঁছালে আসামি রিকশা থামাতে বলেন। দুলাল রিকশা থামানোর সঙ্গে সঙ্গে আসামি রিকশায় থাকা ইটটি দিয়ে মাথার পেছনে দুবার আঘাত করলে তিনি রিকশা থেকে পড়ে যান। তখন আসামি রিকশা থেকে নেমে দুলালের মাথায় আরও দুবার আঘাত করে মৃত বলে মনে করে পাশের জলাশয়ে ফেলে যান। পরবর্তী সময়ে আসামি অটোরিকশাটি নিয়ে জনকল্যাণ বাজার হয়ে তাঁর বাড়িতে চলে যান।

এ ঘটনায় চাঁদপুর সদর মডেল থানায় হওয়া মামলায় আসামিকে গ্রেপ্তার করে পুলিশ।