পুলিশের হেফাজতে গ্রেপ্তার দুই মাদক কারবারি। ছবি: জাগো নিউজ।

খাগড়াছড়ির সদর পুলিশ বিশেষ অভিযান চালিয়ে ২৯০ কার্টন ভারতীয় সিগারেটসহ দুই চোরাকারবারিকে গ্রেপ্তার করেছে। এ সময় সিগারেট পরিবহনের কাজে ব্যবহৃত দুটি টমটম জব্দ করা হয়।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) গভীর রাতে খাগড়াছড়ি সদরের শান্তিনগর এলাকায় এজিআর পার্সেল অ্যান্ড কুরিয়ার সার্ভিসের সামনে থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। খবর জাগো নিউজের।

গ্রেপ্তার অরুন জ্যোতি চাকমা (২৫) খাগড়াছড়ি সদর উপজেলার পেরাছড়া (হেডম্যানপাড়া) এলাকার কালকামনি চাকমার ছেলে এবং ধনগোলা চাকমা (৩৪) দিঘীনালা উপজেলার হেডম্যানপাড়া এলাকার শশাংক চাকমার ছেলে।

খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. তানভীর হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, খাগড়াছড়ি সদরের শান্তিনগর এলাকায় দুটি টমটমে করে ভারতীয় সিগারেট পাচারের প্রস্তুতি চলছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের উপপরিদর্শক (এসআই) মামুন হোসেন ও মিনহাজুল আবেদীনের নেতৃত্বে একটি টিম অভিযান পরিচালনা করে। এ সময় দুটি টমটমে প্লাস্টিকের বস্তায় ১৭২ কার্টন মন্ড স্ট্রবেরি ও ১১৭ কার্টন মন্ড গ্রিন আপেল সিগারেট উদ্ধার করা হয়। এ সময় টমটম দুটিও জব্দ করা হয়।

খাগড়াছড়ির পুলিশ সুপার মুক্তা ধর বলেন, শারদীয় দুর্গোৎসব সামনে রেখে কতিপয় অসাধু ব্যবসায়ী, মাদক ও চোরাকারবারি এবং বিভিন্ন অপরাধী চক্র সক্রিয় হওয়ার চেষ্টা করছে। সব ধরনের অপরাধীদের অপতৎপরতা রোধে খাগড়াছড়ি জেলা পুলিশের অভিযান অব্যাহত থাকবে। একই সঙ্গে এসব অপরাধীকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হবে।