খাগড়াছড়ির পানছড়ি থানা-পুলিশের অভিযানে গ্রেপ্তার আসামিরা। ছবি: বাংলাদেশ পুলিশ

খাগড়াছড়িতে পুলিশ অভিযান চালিয়ে অবৈধভাবে আনা বিপুল পরিমাণ ভারতীয় ট্যালকম পাউডার, গাঁজাসহ দুজনকে গ্রেপ্তার করেছে। খাগড়াছড়ির পানছড়ি থানা এলাকা থেকে ২৩ সেপ্টেম্বর (শনিবার) রাতে তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামিদের নাম পিয়াস বড়ুয়া (২১) ও মো. বেলাল হোসেন (২০)। তাঁদের কাছ থেকে অবৈধভাবে ভারত থেকে আনা ১ হাজার ২৬৫ ক্যান ভারতীয় ট্যালকম পাউডার ও ১ কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে। উদ্ধার ট্যালকম পাউডারের আনুমানিক বাজারমূল্য ৩১ হাজার ৬২৫ টাকা।

জেলা পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে খাগড়াছড়ির পানছড়ি থানা-পুলিশের একটি দল ২৩ সেপ্টেম্বর রাত পৌনে ১০টার দিকে পানছড়ি থানার লতিবান ইউনিয়নের কুড়াদিয়াছড়া এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে পিয়াস বড়ুয়া ও বেলাল হোসেনকে গ্রেপ্তার করে। তাঁদের কাছ থেকে শুল্ক ফাঁকি দিয়ে চোরাই পথে আনা ১ হাজার ২৬৫ ক্যান ভারতীয় ট্যালকম পাউডার এবং ১ কেজি গাঁজা উদ্ধার করা হয়। তাঁদের বিরুদ্ধে পানছড়ি থানায় মামলা হয়েছে।

খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার) বলেন, মাদক ও সীমান্তবর্তী এলাকায় চোরাচালানি চক্রের অপতৎপরতা রোধে খাগড়াছড়ি জেলা পুলিশের বিশেষ অভিযান অব্যাহত থাকবে।