পুলিশি হেফাজতে ইয়াছিন হত্যাকাণ্ডে গ্রেপ্তার দুই আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ।

নড়াইলের কালিয়া উপজেলার কালডাংগা গ্রামের ইয়াছিন মোল্যা (২২) নামে হত্যাকাণ্ডের শিকার এক যুবকের মৃতদেহ উদ্ধারের ১২ ঘণ্টার মধ্যে মূল আসামি ও তার সহযোগীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার আসামিরা হলেন- নড়াইল সদর উপজেলার চাঁদপুর গ্রামের কুদ্দুস মোল্যার ছেলে হোসাইন মোল্যা ওরফে হামজা (২০) এবং একই গ্রামের মফিজ খাঁনের ছেলে হাসিব খান (২০)।

জানা গেছে, গত ১৬ জানুয়ারি রাতে পেশায় রাজমিস্ত্রি ইয়াছিন বন্ধুদের সাথে নড়াইল সদর থানাধীন হিজলডাঙ্গা গ্রামে মেলা দেখতে যাওয়ার উদ্দেশ্যে নিজের মোটরসাইকেল ও মোবাইল ফোনসহ সদর উপজেলার ভওয়াখালি গ্রামে তার বর্তমান ভাড়া বাড়ি থেকে বের হন। ওই রাতে ইয়াছিন বাড়ি ফিরে না আসায় তার বোন ১৮ জানুয়ারি নড়াইল সদর থানায় একটি নিখোঁজ ডায়েরি করেন।

ওই ডায়েরির প্রেক্ষিতে অনুসন্ধান চালালে ২২ জানুয়ারি দুপুরে ইয়াছিন মোল্যার লাশ উদ্ধার করে পুলিশ।

লাশ উদ্ধারের খবর পাওয়ার সাথে সাথে নড়াইল জেলার পুলিশ সুপার মোসা. সাদিরা খাতুন ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ঘটনায় জড়িত প্রকৃত আসামীদের গ্রেপ্তারের জন্য প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন।

পুলিশ সুপারের নির্দেশনা পেয়ে নড়াইল জেলা পুলিশ অভিযান চালিয়ে হত্যাকাণ্ডে জড়িত মূল আসামি ও তার সহযোগীকে গ্রেপ্তার করে। পাশাপাশি হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি রক্তমাখা চাকু ও মৃতের ব্যবহৃত একটি পালসার মোটরসাইকেল উদ্ধার করেছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা হত্যাকাণ্ডের সাথে তাদের জড়িত থাকার কথা স্বীকার করেছেন।