খাগড়াছড়িতে পুনাক কমপ্লেক্স উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা। ছবি : সংগৃহীত

বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে খাগড়াছড়িতে পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) কমপ্লেক্সের উদ্বোধন করা হয়েছে।

রোববার (২৩ জুন) সকালে কমপ্লেক্সটি উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা।

পুনাক কমপ্লেক্স নির্মাণের পরিকল্পনা ও বাস্তবায়ন করেন খাগড়াছড়ির পুলিশ সুপার মুক্তা ধর।

সংরক্ষিত নারী আসনের সাবেক এমপি বাসন্তী চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মাহমুদা বেগম (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত), অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) মো. জসীম উদ্দিন পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তফিকুল আলম, জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, পুনাকের সদস্য ও গণমাধ্যমকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্বকালে পুলিশ সুপার মুক্তা ধর বলেন, ১৯৮৬ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই পুনাক একটি সামাজিক ও কল্যাণমুখী প্রতিষ্ঠান হিসেবে কাজ করে যাচ্ছে। পুনাক তার কার্যক্রম দিয়ে পারস্পরিক সম্পর্কোন্নয়ন, শ্রদ্ধাবোধ ও মেধাবিকাশে সহায়তা করছে। বেকার ও ক্ষতিগ্রস্ত নারীদের জন্য পুনাক বিশেষভাবে কাজ করে থাকে। পুনাক একদিকে যেমন অসহায়দের প্রতি সাহায্যের হাত বাড়াচ্ছে, তেমনি পিছিয়ে পড়া নারী সমাজকে আত্মনির্ভরশীল হতে উদ্বুদ্ধ করছে।

খাগড়াছড়িতে পুনাকের স্টল পরিদর্শন ও কেনাকাটা করেন প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা। ছবি : সংগৃহীত

পুনাক কমপ্লেক্স উদ্বোধন শেষে পুনাকের স্টল পরিদর্শন ও কেনাকাটা করেন প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা।