ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার) বুধবার কোতোয়ালি থানার প্রবেশমুখে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করেন। ছবি: ডিএমপি নিউজ

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কোতোয়ালি থানার প্রবেশমুখে স্থাপিত বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার)।

আজ বুধবার সকালে তিনি এই কর্নারের উদ্বোধন করেন।

লালবাগ বিভাগের উপকমিশনার মো. জাফর হোসেনের (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) পরিকল্পনা ও তত্ত্বাবধানে ‘বঙ্গবন্ধু কর্নার’ স্থাপন করা হয়। এর বাস্তবায়নের দায়িত্বে ছিলেন কোতোয়ালি জোনের সহকারী কমিশনার মো. শাহিনুর ইসলাম (শাহীন) ও কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ মো. মাহফুজুর রহমান মিয়া।

কোতোয়ালি থানার মূল ভবনের নিচতলার প্রবেশমুখে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে ‘বঙ্গবন্ধু কর্নার’ স্থাপন করা হয়েছে। জাতির পিতার আদর্শকে সবার মাঝে ছড়িয়ে দেওয়া এবং মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ সোনার বাংলা গঠনের ক্ষেত্রে তাঁর পদাঙ্ক অনুসরণের লক্ষ্য নিয়ে কর্নারটি স্থাপন করা হয়েছে।
আগামী প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ, জীবনাচার, রাজনৈতিক দর্শন এবং মুক্তিযুদ্ধে তাঁর অবিসংবাদিত ভূমিকা সম্পর্কে ধারণা প্রদানের নিমিত্তে ডিএমপির লালবাগ বিভাগের এ আন্তরিক প্রয়াস।
বঙ্গবন্ধু কর্নারের দেয়াল সজ্জিত হয়েছে বঙ্গবন্ধুর ঘটনাবহুল পারিবারিক ও রাজনৈতিক জীবনের তাৎপর্যময় নানা ধরনের আলোকচিত্র দিয়ে।
বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের রেসকোর্স ময়দানের ভাষণের ছবি, স্বদেশ প্রত্যাবর্তনের ছবিসহ আলোকচিত্রের প্রতিটি বিষয়ই চিত্রায়িত হয়েছে বঙ্গবন্ধুর আত্মজীবনী নিয়ে। এ ছাড়া ফটোগ্রাফের পাশাপাশি অডিও ভিজ্যুয়াল প্রদর্শনীর জন্য ডিজিটাল মনিটরের সুব্যবস্থা রয়েছে।