ব্যানএফপিইউ-১ (রোটেশন-১৫) কমান্ডার নাজমুন নাহারের নেতৃত্বে উপহার ও সহায়তাসামগ্রী নিয়ে ডিআর কঙ্গোর কিনসাসায় ফাউন্ডেশন বুনা অরফাহিন্ত পরিদর্শনে ব্যানএফপিইউ-১ প্রতিনিধিদল। ছবি: বাংলাদেশ পুলিশ

মধ্য আফ্রিকার দেশ ডেমোক্রেটিক রিপাবলিক অব দ্য কঙ্গোয় (ডিআর কঙ্গো) জাতিসংঘ শান্তিরক্ষী দিবস উপলক্ষে উপহার নিয়ে অনাথ শিশুদের পাশে দাঁড়িয়েছে দেশটিতে দায়িত্ব পালনরত বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট (ব্যানএফপিইউ-১)।

ফাউন্ডেশন বুনা অরফাহিন্ত-এর শিক্ষার্থীদের মধ্যে উপহারসামগ্রী বিতরণ করেন ব্যানএফপিইউ-১ কমান্ডার নাজমুন নাহার। ছবি: বাংলাদেশ পুলিশ

ব্যানএফপিইউ-১ (রোটেশন-১৫) কমান্ডার নাজমুন নাহারের নেতৃত্বে একটি প্রতিনিধিদল ২৯ মে কঙ্গোর রাজধানী কিনসাসায় মাটিটি এলাকায় ফাউন্ডেশন বুনা অরফাহিন্ত-এ যায়। সেখানে প্রতিনিধিদলটি প্রতিষ্ঠানটির আবাসিক শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে খোঁজখবর করে। এ ছাড়া প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের সঙ্গে মতবিনিময়ও করে তারা।
ফাউন্ডেশন বুনা অরফাহিন্ত-এর শিক্ষার্থীদের সঙ্গে ব্যানএফপিইউ-১-এর প্রতিনিধিদল। ছবি: বাংলাদেশ পুলিশ

ফাউন্ডেশন বুনা অরফাহিন্ত-এর শিক্ষার্থীদের মধ্যে ব্যানিএফপিইউর প্রতিনিধিদলটি বিভিন্ন উপহার ও সহায়তাসামগ্রীও বিতরণ করে। পরিচালনা পর্ষদের সঙ্গে মতবিনিময়ের সময় ব্যানএফপিইউ-১ (রোটেশন-১৫) কমান্ডার নাজমুন নাহার বলেন, ডিআর কঙ্গোয় শান্তি ও স্থিতিশীলতা প্রতিষ্ঠার মহাপ্রত্যয় নিয়ে ব্যানএফপিইউ-১-কে দায়িত্ব দেওয়া হয়েছে। ব্যানএফপিইউ-১ সর্বোচ্চ প্রচেষ্টার মাধ্যমে এ দেশের স্থানীয় জনগোষ্ঠীর পাশে থাকতে প্রতিশ্রুতিবদ্ধ।
ফাউন্ডেশন বুনা অরফাহিন্ত-এর শিক্ষার্থী ও পরিচালনা পর্ষদের সঙ্গে ব্যানএফপিইউ-১-এর প্রতিনিধিদল। ছবি: বাংলাদেশ পুলিশ

উল্লেখ্য, পবিত্র ঈদুল ফিতরের সময়ও ব্যানএফপিইউ-১ ফাউন্ডেশন বুনা অরফাহিন্ত-এ গিয়ে সেখানকার শিক্ষার্থীদের মধ্যে উপহারসামগ্রী বিতরণ করেছিল।