চোরাই ৩টি অটোরিকশাসহ গ্রেপ্তার দুই চোর। ছবি: বাংলাদেশ পুলিশ।

ঢাকার কেরানীগঞ্জ মডেল থানার পুলিশ অভিযান চালিয়ে অটোরিকশা চোর চক্রের ২ সদস্যকে গ্রেপ্তার করেছে। উদ্ধার করেছে ৩টি চোরাই অটোরিকশা।

জানা গেছে, গত ৬ জুলাই গভীর রাতে কেরানীগঞ্জ মডেল থানাধীন আমিরাবাগের বাসিন্দা মো. রাব্বি আকাশের (২৪) মালিকানাধীন রিকশার গ্যারেজ থেকে তাঁর ৩টি মিশুক অটোরিকশা ও আনুষঙ্গিক যন্ত্রপাতি চুরি হয়ে যায়। চুরির ঘটনায় মো. রাব্বি আকাশের লিখিত অভিযোগের ভিত্তিতে কেরানীগঞ্জ মডেল থানায় ৯ জুলাই মামলা হয়।

মামলা হওয়ার সাথে সাথে কেরানীগঞ্জ মডেল থানা-পুলিশ দ্রুত সংঘবদ্ধ এই অটোরিকশা চোরদের গ্রেপ্তার ও চোরাই মিশুক উদ্ধারের জন্য জোর তৎপরতা শুরু করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আব্দুল খালেক ঘটনাস্থল ও এর আশপাশের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে তা পর্যালোচনা করে আসামিদের গতিপথ ও চুরি যাওয়া মিশুক শনাক্ত করেন।

পরে কেরানীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহাবুদ্দিন কবীরের সার্বিক তত্ত্বাবধানে এসআই আব্দুল খালেক তথ্যপ্রযুক্তির সহায়তায় অটোরিকশা চোর চক্রের অন্যতম সদস্য সোহাগকে ঢাকার আশুলিয়া এলাকা থেকে গ্রেপ্তার করেন।

পরে চোরাই মিশুক উদ্ধারের লক্ষ্যে গ্রেপ্তারকৃত আসামি সোহাগকে আদালতের আদেশে রিমান্ডে আনা হয়। ব্যাপক জিজ্ঞাসাবাদে তিনি মিশুক চুরির কথা স্বীকার করেন এবং গুরুত্বপূর্ণ তথ্য দেন। তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে এসআই আব্দুল খালেক ও এসআই আল-আমিন অভিযান চালিয়ে আজ বৃহস্পতিবার ভোর ৬টা ৫০ মিনিটে অপর আসামি মো. বাবলুকে গাজীপুর মহানগরীর কাশিমপুর থানাধীন বাগবাড়ী এলাকা থেকে গ্রেপ্তার করেন।

পরে বাবলুর দেওয়া তথ্যের ভিত্তিতে বাগবাড়ী এলাকার জনৈক সামিনূরের ভাড়া দেওয়া অটোরিকশার গ্যারেজ থেকে চুরি যাওয়া ৩টি মিশুক অটোরিকশা উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান চলমান আছে।