গ্রেপ্তার আসামি শরিফুল ইসলাম। ছবি: বাংলাদেশ পুলিশ।

খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) সোনাডাঙ্গা মডেল থানা-পুলিশ অভিযান চালিয়ে গতকাল বৃহস্পতিবার কয়েকটি আগ্নেয়াস্ত্র, গুলিসহ এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তার ব্যক্তির নাম শরিফুল ইসলাম সোহাগ (৩৩)।

সোনাডাঙ্গা মডেল থানা-পুলিশের একটি চৌকস টিম গতকাল সন্ধ্যা ৭টার দিকে ওই থানাধীন ডালমিল মোড়সংলগ্ন বি কে রায় রোডে অবস্থিত আসামির নিজ বাড়ি থেকে তাঁকে গ্রেপ্তার করে। এ সময় ওই বাড়ির একটি খাটের নিচ থেকে ১টি রিভলবার এবং ৭টি গুলি, ১২ বোরের ২টি ভারী কার্তুজ, ১টি পিস্তল, ৪টি পিস্তলের ম্যাগাজিন, ২৩টি পিস্তলের গুলি, ২টি ওয়ান শুটারগান এবং এসএলআরের ৩টি গুলি উদ্ধার করা হয়।
পরে গ্রেপ্তার আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাঁর দেওয়া তথ্য ও স্বীকারোক্তি মোতাবেক গতকাল রাত সাড়ে ১০টার সময় সোনাডাঙ্গা মডেল থানাধীন বি কে রায় রোডের শেখপাড়া হক নার্সিং হোম অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের বিপরীতে অবস্থিত মার্কেটের পূর্ব পাশের ব্যবসাপ্রতিষ্ঠানের গোডাউন ঘরের ফাইল কেবিনেট থেকে ১টি পিস্তল, ৪টি পিস্তলের ম্যাগাজিন, ২৩টি পিস্তলের গুলি, ২টি ওয়ান শুটারগান এবং এসএলআরের ৩টি গুলি উদ্ধার করা হয়।

গ্রেপ্তার শরিফুলের খুলনার শেখপাড়ায় এলপিজি গ্যাসের ব্যবসাপ্রতিষ্ঠান আছে। মূলত এর আড়ালে তিনি দীর্ঘদিন ধরে অবৈধভাবে অস্ত্রের ব্যবসা করে আসছিলেন। তিনি অস্ত্র কোথা থেকে এনেছেন, কে কে জড়িত আছে, তার রহস্য উদঘাটনের জন্য পুলিশ রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করবে।

আসামি শরিফুল ইসলাম সোহাগের বিরুদ্ধে সোনাডাঙ্গা মডেল থানায় অস্ত্র আইনে মামলা হয়েছে।