পুলিশি হেফাজতে আসামি। ছবি : বাংলাদেশ পুলিশ

খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) খালিশপুর থানার অভিযানে অস্ত্র, মাদকসহ সন্ত্রাসী গুটি আব্বাস ওরফে সাগরকে (২২) গ্রেপ্তার করা হয়েছে। তাঁর কাছ থেকে জব্দ করা হয়েছে একটি কাটা রাইফেল, একটি ম্যাগাজিন, চারটি গুলি, দুটি চাপাতি, একটি ছুরি ও ২৫০ গ্রাম গাঁজা।

জব্দ করা অস্ত্র ও গাঁজা। ছবি : বাংলাদেশ পুলিশ

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুরে কেএমপি হেডকোয়ার্টার্সে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কেএমপি কমিশনার মো. মোজাম্মেল হক বিপিএম (বার), পিপিএম জানান, বুধবার (২৭ ডিসেম্বর) খালিশপুর থানাধীন নিউজপ্রিন্ট গেট থেকে আসামি আব্বাসকে গ্রেপ্তার করা হয়। তাঁর বাড়ি পিরোজপুরের নাজিরপুর থানা এলাকায়। তাঁর বিরুদ্ধে চারটি মামলা রয়েছে।

কেএমপি কমিশনার জানান, গোপন তথ্যের ভিত্তিতে বুধবার ঘটনাস্থলে অভিযান চালিয়ে আসামি গুটি আব্বাসকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁর কাছ থেকে জব্দ করা হয় ২৫০ গ্রাম গাঁজা, দুটি চাপাতি ও একটি ছুরি। তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে খালিশপুর থানাধীন নিউজপ্রিন্ট মিলের পুকুরপাড়-সংলগ্ন একটি পরিত্যক্ত কক্ষ থেকে একটি কাটা রাইফেল, চারটি গুলি ও একটি ম্যাগাজিন জব্দ করা হয়। এ ঘটনায় আসামির বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে মামলা করা হয়েছে।

সংবাদ সম্মেলনে কথা বলেন কেএমপি কমিশনার মো. মোজাম্মেল হক বিপিএম (বার), পিপিএম। ছবি : বাংলাদেশ পুলিশ

আসামিকে জিজ্ঞাসাবাদের বরাতে এই পুলিশ কর্মকর্তা জানান, নিউজপ্রিন্ট কারখানায় শ্রমিক হিসেবে কাজ করতেন আসামি আব্বাসের বাবা। তাঁর স্থায়ী নিবাস পিরোজপুরে হলেও জন্ম ও বেড়ে ওঠা খুলনার খালিশপুরে। তাঁর কোনো নির্দিষ্ট পেশা নেই। মূলত মাদক ও সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত তিনি।