কুড়িগ্রামের ফুলবাড়ী থানা-পুলিশের অভিযানে গাঁজাসহ গ্রেপ্তার তিন আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ

কুড়িগ্রামে পুলিশ পৃথক দুটি অভিযান চালিয়ে গাঁজা ও ইয়াবাসহ চার মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে। এ সময় মাদক পরিবহনে ব্যবহৃত একটি মাইক্রোবাসও জব্দ করা হয়েছে। কুড়িগ্রামের ফুলবাড়ী থানা এলাকায় ১১ অক্টোবর (বুধবার) বিকেল ও রাতে অভিযান দুটি পরিচালিত হয়।

গ্রেপ্তার আসামিদের নাম মো. সবুজ মিয়া (২১), মো. শামীম হোসেন (২০), মো. সজীব মিয়া (৩০) এবং মো. নুর ইসলাম শেখ (৩১)। এর মধ্যে সবুজ, শামীম ও সজীবের কাছ থেকে ৭ কেজি ৯০০ গ্রাম গাঁজা জব্দ করা হয়েছে। মাদক পরিবহনে ব্যবহৃত একটি মাইক্রোবাসও জব্দ করা হয়েছে তাদের কাছ থেকে। আর নুর ইসলাম শেখের কাছ থেকে ১০৬টি ইয়াবা জব্দ করা হয়েছে।

কুড়িগ্রাম জেলা পুলিশ জানায়, ফুলবাড়ী থানা-পুলিশের একটি দল ১১ অক্টোবর রাত ৯টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে থানার মিয়াপাড়া বাজারে অবস্থান নেয়। রাত সাড়ে ৯টার দিকে সেখানে একটি মাইক্রোবাস এলে সেটিকে থামার সংকেত দেয় পুলিশ। তবে গাড়িতে থাকা মাদক ব্যবসায়ীরা পুলিশের ‍উপস্থিতি টের পেয়ে গাড়ি রেখে পালানোর চেষ্টা করে। এ সময় ধাওয়া দিয়ে সবুজ, শামীম ও সজীবকে গ্রেপ্তার করে পুলিশ। এ মাইক্রোবাসে তল্লাশি চালিয়ে ৭ কেজি ৯০০ গ্রাম গাঁজা জব্দ করা হয়।

কুড়িগ্রামের ফুলবাড়ী থানা-পুলিশের অভিযানে ইয়াবাসহ গ্রেপ্তার আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ

এর আগে বিকেল ৫টার দিকে ফুলবাড়ী থানা-পুলিশের আরেকটি দল ভাঙ্গামোড় ইউনিয়নের দক্ষিণ রাবাইতারী গ্রামে অভিযান চালিয়ে নুর ইসলাম শেখকে ১০৬টি ইয়াবাসহ গ্রেপ্তার করে। এ সময় মাদক কেনাবেচায় ব্যবহৃত তিনটি মোবাইল ফোন তার কাছ থেকে জব্দ করা হয়।