অপহরণকারী মো. অন্তর মিয়া। ছবি: বাংলাদেশ পুলিশ।

মৌলভীবাজার জেলার কুলাউড়া থানার উত্তর বাজারের মিলি প্লাজা এলাকা থেকে অপহৃত এক কলেজছাত্রীকে ঢাকা থেকে উদ্ধার করেছে কুলাউড়া থানা-পুলিশের একটি চৌকস দল। এ সময় মো. অন্তর মিয়া (২০) নামের অপহরণকারীকে গ্রেপ্তার করে পুলিশ।

উল্লেখ্য, ৬ জুলাই বেলা সাড়ে ১১টার দিকে কুলাউড়ার মিলি প্লাজা মার্কেটের টেইলার্সের দোকান থেকে বাড়ি ফেরার সময় কুলাউড়া টু জুড়ী রাস্তার ওপর থেকে মো. অন্তর মিয়া ওই কলেজছাত্রীকে অপহরণ করেন।

অপহরণকারী মো. অন্তর মিয়া শেরপুর জেলার শ্রীবর্দী থানার রানীশিমুল গ্রামের মোহাম্মদ আলীর ছেলে।

অপহরণের ঘটনায় ভিকটিমের ভাই কুলাউড়া থানায় সাধারণ ডায়েরি করলে অফিসার ইনচার্জ জনাব মো. আব্দুছ ছালেকের সার্বিক দিকনির্দেশনায় পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলামের নেতৃত্বে এসআই মো. শাহ আলম তথ্যপ্রযুক্তি ব্যবহার করে ১৭ জুলাই ঢাকার দক্ষিণখান থানার সরদারপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে ভিকটিমকে উদ্ধার এবং অপহরণকারীকে গ্রেপ্তার করেন।

পরে এ ঘটনায় ভিকটিমের ভাই বাদী হয়ে মো. অন্তর মিয়ার বিরুদ্ধে মামলা দায়ের করলে তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

দ্রুততম সময়ের মধ্যে ভিকটিমকে উদ্ধার করে তাঁর পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ায় ভিকটিমের পরিবারের লোকজন জেলা পুলিশ সুপার ও কুলাউড়া থানা-পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।