পুলিশি হেফাজতে গ্রেপ্তার আসামি। ছবি: পুলিশ নিউজ

মৌলভীবাজারের কুলাউড়া থানা এলাকায় এক গৃহবধূকে অপহরণ ও ধর্ষণের অভিযোগে রাসেল আহমেদ (২৫) নামের এক যুবককে চট্টগ্রাম থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার রাসেল আহমেদ সিলেটের ফেঞ্চুগঞ্জ থানার উত্তর আশিঘর গ্রামের বাসিন্দা।

শুক্রবার (১৪ জানুয়ারি) রাতে চট্টগ্রাম মহানগরের বন্দর থানার কলসীদিঘীরপাড় এলাকা থেকে আসামিকে গ্রেপ্তারের পাশাপাশি ভুক্তভোগীকে উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, ৫ জানুয়ারি আসামি রাসেল আহমেদ ভুক্তভোগীকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যান। এই ঘটনায় ভুক্তভোগীর পরিবারের পক্ষ থেকে কুলাউড়া থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। এরপর কুলাউড়া থানা-পুলিশ ভুক্তভোগীকে উদ্ধারের জন্য বিভিন্ন স্থানে অভিযান চালায়।

একপর্যায়ে তথ্যপ্রযুক্তির সহায়তায় আসামির অবস্থান শনাক্ত করে পুলিশ। পরে ঘটনাস্থলে অভিযান চালিয়ে আসামিকে গ্রেপ্তার করা হয়।

উদ্ধারের পর ভুক্তভোগী জানান, অপহরণকারী তাঁকে আটকে রেখে ধর্ষণ করেছেন। পরে ভুক্তভোগী বাদী হয়ে অপহরণ ও ধর্ষণের অভিযোগে কুলাউড়া থানায় আসামির বিরুদ্ধে মামলা দায়ের করেন।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভূষণ রায় বলেন, অপহরণকারী যুবককে গ্রেপ্তারের পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।