ডিবি পুলিশের হেফাজতে ৭৪ কেজি গাঁজাসহ গ্রেপ্তার মাদক কারবারি। ছবি: বাংলাদেশ পুলিশ

কুমিল্লা জেলা গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশ অভিযান চালিয়ে ৭৪ কেজি গাঁজা ও একটি প্রাইভেটকারসহ একজন মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে।

২৭ এপ্রিল কোতোয়ালি মডেল থানাধীন চাঁনপুর ব্রিজ এলাকা থেকে ওই মাদক কারবারিকে গ্রেপ্তার করা হয়।

কুমিল্লা ডিবি সূত্রে জানা গেছে, ডিবির একটি টিম ২৭ এপ্রিল সন্ধ্যা সাড়ে ৭টার চাঁনপুর ব্রিজ এলাকায় চেকপোস্ট বসায়। চেকপোস্ট পরিচালনার সময় ঢাকা মেট্রো-চ-৫১-১৯১৫ রেজিঃ নম্বরের একটি সাদা রংয়ের নোহা গাড়ির গতিবিধি সন্দেহজনক হলে তা থামানোর জন্য সংকেত দেয়। কিন্তু ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে গাড়ির চালকসহ তার সহযোগী গাড়িটি থামিয়ে গাড়ি থেকে নেমে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ডিবি পুলিশের টিম গাড়িটিসহ ১ জনকে গ্রেপ্তার করে।

এরপর গাড়ির ভিতরে তল্লাশি চালিয়ে পিছনের সিটের উপর থেকে ৭৪ কেজি গাঁজা উদ্ধার করে।

গ্রেপ্তার মাদক কারবারির নাম- মো. এমদাদুল হক এম্ভু (৩৬)। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি জানান, পালিয়ে যাওয়া আসামির নাম মো. শাহীন। তিনি ও শাহীন সীমান্তবর্তী এলাকা থেকে সংগ্রহ করে বিক্রয়ের জন্য ঢাকা যাচ্ছিল।

পলাতক আসামির বিরুদ্ধে ১৫/১৬টি মাদক মামলাসহ গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে একাধিক মাদক মামলা রয়েছে মর্মে জানা যায়।

এই ঘটনায় এসআই (নিঃ) দিবাকর রায় বাদী হয়ে কোতোয়ালি মডেল থানায় গ্রেপ্তার এবং পলাতক আসামির বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়স্ত্রণ আইনে মামলা করেন।

পলাতক আসামিসহ অন্যান্য মাদক কারবারি, গডফাদারদের গ্রেপ্তার ও শনাক্তকরণে কুমিল্লার সুপারের নির্দেশনা মোতাবেক অভিযান অব্যাহত আছে।