কুড়িগ্রাম জেলা পুলিশের মাসিক সভায় পুরস্কৃত পুলিশ সদস্যরা। ছবি: পুলিশ নিউজ

কুড়িগ্রাম জেলা পুলিশের মসিক সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ রোববার দিনের শুরুতেই কুড়িগ্রাম পুলিশ লাইনস মাঠে জেলা পুলিশের মাস্টার প্যারেড অনুষ্ঠিত হয়।

মাস্টার প্যারেড শেষে সকাল ১০টার দিকে পুলিশ লাইনসের মাল্টিপারপাস ড্রিলশেডে কুড়িগ্রামের পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম পিপিএমের সভাপতিত্বে ‘মাসিক কল্যাণ সভা’ এবং বেলা তিনটায় পুলিশ সুপারের কার্যালয়ের কনফারেন্স রুমে ‘মাসিক আইনশৃঙ্খলা ও অপরাধ পর্যালোচনা সভা’ অনুষ্ঠিত হয়।

পাশাপাশি কুড়িগ্রাম জেলা পুলিশের রেশন স্টোরে কর্মরত এসআই (নিরস্ত্র) গোলাম কবিরের অবসরজনিত বিদায় উপলক্ষে জেলা পুলিশের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা স্মারক দেন কুড়িগ্রামের পুলিশ সুপার।

মাসিক কল্যাণ সভায় বাংলাদেশ পুলিশের আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম কর্তৃক কুড়িগ্রাম জেলা পুলিশের ১১ জন পুলিশ সদস্যকে গুরুত্বপূর্ণ মামলার আসামি গ্রেপ্তার ও মাদক উদ্ধারসংক্রান্ত পুরস্কৃত করা হয়। এ ছাড়া কুড়িগ্রাম জেলা পুলিশে বিভিন্ন ক্ষেত্রে পেশাদারত্ব ও প্রশাসনিক কর্মকাণ্ডে গুরুত্বপূর্ণ অবদান রাখায় ১২ জনকে সম্মাননা স্মারক দেওয়া হয়।

গত বছরের ফেব্রুয়ারি মাসের সামগ্রিক মূল্যায়নে বিশেষ পুরস্কার পেয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার-প্রশাসন ও অর্থ (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) মো. রুহুল আমীন ও শ্রেষ্ঠ সার্কেল হিসেবে পুরস্কার পেয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার, উলিপুর সার্কেল মো. মহিবুল ইসলাম।

শ্রেষ্ঠ এএসআই হিসেবে কুড়িগ্রাম থানায় কর্মরত শওকত আলম, এএসআই শাহিনুর রহমান, শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী হিসেবে ফুলবাড়ী থানায় কর্মরত এএসআই মজিল হক, শ্রেষ্ঠ নারী কনস্টেবল হিসেবে পুলিশ লাইনসে কর্মরত মোছাম্মৎ মোনতাহিনা, বিশেষ পুরস্কারপ্রাপ্ত হয়েছেন সদর ট্রাফিকে কর্মরত টিআই (প্রশাসন) কে এম বানিউল আনাম, পুলিশ লাইনসে কর্মরত এএসআই (সশস্ত্র) আবদুল মান্নান, মিডিয়া শাখায় কর্মরত কনস্টেবল একরামুল হক ও পুলিশ অফিস অপরাধ শাখায় কর্মরত কনস্টেবল নাহিদ হাসান।

কুড়িগ্রাম জেলার পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম মাসিক সভায় কুড়িগ্রাম জেলায় সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ, সাম্প্রদায়িক উসকানি, মাদক নির্মূল, অপরাধ দমন, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণসহ যেকোনো ধরনের চ্যলেঞ্জ মোকাবিলার বিষয়ে সব অফিসার ও ফোর্সদের আইনের আলোকে দিকনির্দেশনা দেন। আগত সময়ে কেউ যাতে কোনোভাবেই জনশৃঙ্খলা, শান্তি, সম্প্রীতি বিনষ্ট করতে না পারে, সেসব বিষয়ে সুনির্দিষ্ট প্রেরণা ও নির্দেশনা দেন।

ওই সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) রুহুল আমীন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) সাজ্জাদ হোসেন, উলিপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম, নাগেশ্বরী সার্কেলের সহকারী পুলিশ সুপার (অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) সুমন রেজা, রৌমারী সার্কেলের সহকারী পুলিশ সুপার মমিনুল ইসলাম, কুড়িগ্রাম পুলিশ হাসপাতালের মেডিকেল অফিসার মো. আখতারুজ্জামান, সকল থানা/ইউনিট ইনচার্জসহ বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যরা।