কুড়িগ্রাম জেলার সম্মানিত নাগরিকদের অধিকতর বেগবান হয়ে সেবা প্রদানের লক্ষ্যে এবং নাগরিক সেবাকে আরও ত্বরান্বিত করতে জেলা পুলিশের অভ্যন্তরীন শৃঙ্খলা, দক্ষতা, পেশাদারত্ব, ও কল্যাণের জন্য স্মার্ট পুলিশ গড়ার লক্ষ্যে কুড়িগ্রাম জেলা পুলিশের মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল রোববার পুলিশ লাইনস মাঠে মাষ্টার প্যারেড শেষে এ সভা অনুষ্ঠিত হয়।

গতকাল সকাল ৮টায় মাষ্টার প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন জেলার পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম।

প্যারেড শেষে পুলিশ লাইনস মাল্টিপারপাস ড্রিলশেডে জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা ও পুলিশ সুপারের কার্যালয় কনফারেন্স রুমে মাসিক আইনশৃঙ্খলা ও অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন কুড়িগ্রাম জেলার পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) জনাব মো. রুহুল আমীন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) মো. সাজ্জাদ হোসেন, উলিপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম, কুড়িগ্রাম সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার এম.কে. এম. ওহিদুন্নবী, নাগেশ্বরী সার্কেলের সহকারী পুলিশ সুপার (অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) মো. সুমন রেজা, ভূরুঙ্গামারী সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. মোর্শেদুল হাসান পিপিএম, রৌমারী সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. মমিনুল ইসলাম, কুড়িগ্রাম পুলিশ হাসপাতালের মেডিকেল অফিসার মো. আখতারুজ্জামান, সকল থানা/ইউনিট ইনচার্জসহ বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

চাঞ্চল্যকর মামলার রহস্য উদঘাটন, আসামি গ্রেপ্তার ও পেশাদার পুলিশি দায়িত্ব পালনে নভেম্বর/২০২৩ মাসে মাননীয় আইজিপি মহোদয় থেকে প্রাপ্ত পুরস্কার ৭টি এবং কুড়িগ্রাম জেলা পুলিশে বিভিন্ন ক্ষেত্রে পেশাদারত্ব ও প্রশাসনিক কর্মকাণ্ডে ভালো অবদান রাখায় মোট ১০টি ক্যাটাগরিতে পুলিশ সদস্যদের পুরস্কৃত করা হয়। মাননীয় আইজিপি মহোদয় কর্তৃক মাদক উদ্ধার, চাঞ্চল্যকর মামলার রহস্য উদঘাটনসহ বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কারপ্রাপ্তরা হলেন নাগেশ্বরী থানার এসআই নিরস্ত্র অলকান্ত রায়, রাজারহাট থানার এসআই নিরস্ত্র মো. ফারুক মিয়া, ভূরুঙ্গামারী থানার এসআই নিরস্ত্র মো. শফিকুল ইসলাম, উলিপুর থানার এসআই নিরস্ত্র মো. আব্দুল বাতেন, রাজারহাট থানার এসআই নিরস্ত্র মো. মিজানুর রহমান, নাগেশ্বরী থানার এএসআই নিরস্ত্র মো. আব্দুল কাদের ও এএসআই নিরস্ত্র মো. মনজুরুল।

জেলা পুলিশের পক্ষ থেকে পুরষ্কারপ্রাপ্তরা হলেন শ্রেষ্ঠ কনস্টেবল হিসেবে উলিপুর থানার নারী কনস্টেবল শেফালী আক্তার ও পুলিশ লাইনসে কর্মরত কনস্টেবল মো. কামরুজ্জামান, শ্রেষ্ঠ এসআই হিসেবে ফুলবাড়ী থানার এসআই মো. ইব্রাহীম খলিল, শ্রেষ্ঠ এএসআই হিসেবে কুড়িগ্রাম থানার এএসআই নিরস্ত্র মো. মিল্টন মিয়া, বিশেষ পুরস্কার হিসেবে কুড়িগ্রাম থানা এসআই মো. আবু সাঈদ বাবলা, চিলমারী থানার এসআই দীলিপ কুমার, সদর ফাঁড়ির এএসআই মো. রাকিবুল ইসলাম, ডিবি কুড়িগ্রামের এসআই মো. আব্দুল বশির, শ্রেষ্ঠ থানা হিসেবে ফুলবাড়ী থানার প্রাণ কৃষ্ণ দেবনাথ এবং শ্রেষ্ঠ সার্কেল হিসেবে নাগেশ্বরী সার্কেলের সহকারী পুলিশ সুপার (অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) মো. সুমন রেজা।

কুড়িগ্রাম জেলার পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম মাসিক সভায় কুড়িগ্রাম জেলায় সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ, সাম্প্রদায়িক উস্কানি, মাদক নির্মূল, বাল্যবিবাহ প্রতিরোধ, অপরাধ দমন, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণসহ যেকোনো ধরনের চ্যালেঞ্জ মোকাবিলার বিষয়ে সকল অফিসার ও ফোর্সদের আইনের আলোকে কঠোরতার দিকনির্দেশনা প্রদান করেন। আগত সময়ে কেউ যাতে কোনোভাবেই জনশৃঙ্খলা, শান্তি, সম্প্রীতি বিনষ্ট করতে না পারে, সেসব বিষয়ে সুনির্দিষ্ট প্রেরণা, প্রেষণা ও নির্দেশনা প্রদান করেন।