কুড়িগ্রাম জেলার নাগরিকদের টেকসই নিরাপত্তা নিশ্চিত ও অধিকতর বেগবান হয়ে সেবা প্রদানের লক্ষ্যে জেলা পুলিশের বিশেষ মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল মঙ্গলবার ১৭ জানুয়ারি অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি মোহা. আব্দুল আলীম মাহমুদ বিপিএম।

সভায় সভাপতিত্ব করেন কুড়িগ্রামের পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. রুহুল আমীন, উলিপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম, ভূরুঙ্গামারী সার্কেলের সহকারী পুলিশ সুপার জনাব মো.মোর্শেদুল হাসান, পিপিএম, সকল থানা/ইউনিট ইনচার্জসহ বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সভা শুরু হওয়ার আগে সকাল সাড়ে ৮টায় পুলিশ লাইন্স মাঠে জেলা পুলিশের মাস্টার প্যারেড অনুষ্ঠিত হয়। মাস্টার প্যারেডে সালাম গ্রহণ ও প্যারেড পরিদর্শন করেন পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম।

বেলা সাড়ে ১১টার দিকে পুলিশ লাইন্সের মাল্টিপারপাস ড্রিলশেডে বিশেষ কল্যাণ সভায় উপস্থিত হন রংপুর রেঞ্জ ডিআইজি মোহা.আব্দুল আলীম মাহমুদ বিপিএম । বিশেষ এই কল্যাণ সভায় রেঞ্জ ডিআইজি জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যদের সাথে বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। তিনি বিভিন্ন সমস্যা সম্পর্কে অবগত হন এবং সমস্যা সমাধানে দায়িত্বশীলদের নির্দেশনা দেন। একই সাথে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত স্মার্ট বাংলাদেশের স্মার্ট পুলিশ গঠনে বিভিন্ন পর্যায়ের পুলিশ সদস্যদের কাছে উদ্ভাবনী সৃজনশীল ধারণা ও প্রস্তাবনা সমূহ শোনেন এবং কার্যকর ব্যবস্থা ও সরকারের যথাযথ কর্তৃপক্ষের সঙ্গে পত্রালাপের বিষয়ে অবগত করেন।

এরপর গত ডিসেম্বর মাসে দায়িত্ব পালনে বিশেষ অবদান রাখায় জেলা পুলিশের ১৪ জন পুলিশ সদস্য ও সিভিল সদস্যদের হাতে সম্মাননা স্মারক ও পুরস্কারের নগদ অর্থ তুলে দেন রেঞ্জ ডিআইজি। এছাড়া ২ জন পুলিশ সদস্যের অবসরজনিত বিদায় উপলক্ষে তাদের হাতে ফুল ও উপহার তুলে দেন।

শ্রেষ্ঠ পরিচ্ছন্নতাকর্মী হিসেবে পুলিশ লাইন্সের পরিচ্ছন্নতাকর্মী আশিক বাসফোর, শ্রেষ্ঠ কুক হিসেবে পুলিশ লাইন্সের কুক মো. সামিউল ইসলাম, বিশেষ পুরষ্কার হিসেবে সদর ফাঁড়ি অভিযান টিম, শ্রেষ্ঠ সাইবার মনিটরিং, সোশ্যাল মিডিয়িা ও আইটি বিষয়ে জেলা বিশেষ শাখা, মিডিয়া সেলের কনস্টেবল মো. একরামুল হক, শ্রেষ্ঠ গাড়িচালক হিসেবে চিলমারী থানার কনস্টেবল মো. সামাদুজ্জামান, শ্রেষ্ঠ ডিএসবি সদস্য হিসেবে জেলা বিশেষ শাখার
এএসআই (নিরস্ত্র) মো. আব্দুস সামাদ, শ্রেষ্ঠ পুলিশ সদস্য হিসেবে পুলিশ লাইন্সের কনস্টেবল মো. তারেক আজিজ, শ্রেষ্ঠ নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সাভিস ডেস্ক অফিসার হিসেবে কুড়িগ্রাম থানার
এএসআই রহিমা আক্তার, শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার হিসেবে কুড়িগ্রাম থানার এএসআই (নিঃ) শাহিনুর রহমান, শ্রেষ্ঠ মোবাইল উদ্ধারকারী কুড়িগ্রাম থানার এএসআই (নিঃ) নাসিরুল ইসলাম, শ্রেষ্ঠ এএসআই হিসেবে ফুলবাড়ী থানার এএসআই (নিরস্ত্র) মো. আনোয়ারুল ইসলাম, শ্রেষ্ঠ ট্রাফিক অফিসার সদর ট্রাফিকের সাজেন্ট মো. সায়েজুজ্জামান, শ্রেষ্ঠ এসআই এবং উদ্ধারকারী হিসেবে রৌমারী থানার এসআই (নিরস্ত্র) মো. এনামুল হক, শ্রেষ্ঠ থানা হিসেবে রৌমারী থানার অফিসার ইনচার্জ রূপ কুমার সরকার পুরষ্কার পান।

বিশেষ কল্যাণ সভা শেষে পুলিশ সুপারের কার্যালয় কনফারেন্স রুমে বিশেষ অপরাধ সভা অনুষ্ঠিত হয়। অপরাধ সভায় কুড়িগ্রাম জেলার গুরুত্বপূর্ণ মামলাসহ আগামি সময়ের যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় আগের থেকে আরো বেগবান হয়ে কাজ করার জন্য ইউনিট ইনচার্জদের প্রেরণা ও প্রেষণা প্রদান করেন রেঞ্জ ডিআইজি। জাতির পিতার আদর্শে অনুপ্রাণিত হয়ে মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়ন প্রক্রিয়াকে টেকসই করতে টেকসই নিরাপত্তা ও স্থিতিশীলতার জন্য ব্যক্তিস্বার্থের উপরে উঠে দেশসেবার জন্য দূর্বার পুলিশিং করার নির্দেশনাও দেন প্রধান অতিথি ।