উলিপুর থানা-পুলিশের অভিযানে গ্রেপ্তার তিন মাদক কারবারি। ছবি: বাংলাদেশ পুলিশ

কুড়িগ্রাম জেলাপুলিশের পৃথক দুটি অভিযানে ২১ কেজি গাঁজা, ৭৩ বোতল ফেনসিডিলসহ ৪ জন কুখ্যাত মাদক কারবারিকে গ্রেপ্তার করা হয়েছে। জব্দ করা হয়েছে ২টি অটো ইজিবাইক।

জেলার উলিপুর থানা-পুলিশ ৪ সেপ্টেম্বর বিকেল আনুমানিক সাড়ে ৪টায় গোপন সংবাদের ভিত্তিতে উলিপুর থানাধীন গুনাইগাছ ইউনিয়নের জুম্মারহাট থেকে নাগেশ্বরী থানার ধনী গাগলা (বানিয়াটারী) গ্রামের কুখ্যাত মাদক কারবারি মো. শফিকুল ইসলাম (২৮), মো. হাফিজুর রহমান (৩৫) এবং উলিপুর থানার খামার দামারহাটের মো. মাসুদ মিয়াকে (২২) একটি অটো ইজিবাইকে করে যাওয়ার সময় আটক করে। এ সময় ইজিবাইকটি
তল্লাশি করে ২১ কেজি গাঁজা উদ্ধার করা হয়। মাদক পরিবহনের কাজে ব্যবহৃত হওয়ায় অটো ইজিবাইকটি জব্দ করা হয়।

অপরদিকে ফুলবাড়ী থানা-পুলিশের একটি টিম একই দিন রাত ১০টার দিকে ওই থানাধীন ২ নং শিমুলবাড়ী ইউনিয়নের তালকু শিমুলবাড়ী (মিয়া পাড়া) মৌজার নাওডাঙ্গা বাজার হতে মিয়াপাড়া বাজারগামী রাস্তার ওপর থেকে ফুলবাড়ী থানা এলাকার কৃষ্ণানন্দবকসী (ধুলারকুটি) গ্রামের কুখ্যাত মাদক কারবারি মো. আনোয়ার হোসেন ওরফে ভুট্টুকে (৩৫) অটো ইজিবাইকের সিটের নিচে বিশেষ কায়দায় ফিটিং করা অবস্থায় ৭৩ বোতল ফেনসিডিলসহ হাতেনাতে গ্রেপ্তার করে। এ সময় মাদক পরিবহনের কাজে ব্যবহৃত হওয়ায় অটো ইজিবাইকটি জব্দ করা হয়।

কুড়িগ্রাম জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার মো. রুহুল আমীন বলেন, গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে উলিপুর এবং ফুলবাড়ী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক দুটি মামলা করা হয়েছে। কুড়িগ্রাম জেলায় মাদক নির্মূলে আমাদের এই অভিযান নিয়মিতভাবে অব্যাহত থাকবে।