কুড়িগ্রাম জেলা পুলিশের অভিযানে গ্রেপ্তার মাদক কারবারি। ছবি: পুলিশ নিউজ

কুড়িগ্রামে পুলিশ ও প্রশাসনের যৌথ প্রচেষ্টায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুই মাদকসেবীকে সাজা দেওয়া হয়েছে।

গোপন সংবাদের ভিত্তিতে অব্যাহত অভিযানের ধারাবাহিকতায় বৃহস্পতিবার ভূরুঙ্গামারী ও সদর থানা অধিক্ষেত্রে পুলিশ ও প্রশাসনের যৌথ কর্মপ্রচেষ্টায় মাদক সেবনসংক্রান্ত দুটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

কুড়িগ্রাম থানা-পুলিশ ও প্রশাসনের সমন্বয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মাদক সেবনরত অবস্থায় কুড়িগ্রাম থানাধীন হরিকেশ মুন্সিপাড়া এলাকা থেকে হেরোইন সেবনের দায়ে মো. ফিরোজ মাহমুদকে (৩৩) আট মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

এদিকে ভূরুঙ্গামারী থানা-পুলিশ ও উপজেলা প্রশাসনের সমন্বয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ভূরুঙ্গামারীর কামাত আঙ্গারীয়া এলাকার মনসুর আলীকে (৩৫) এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন ম্যাজিস্ট্রেট।

কুড়িগ্রাম জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমীন বলেন, ‘সাজাপ্রাপ্ত আসামিদ্বয় দীর্ঘদিন ধরে মাদকের সাথে সম্পৃক্ত। বারবার তাঁরা গ্রেপ্তার হয়েছেন। এলাকায় তাঁদের মাদক সেবনকারী হিসেবে কুখ্যাতি রয়েছে। বারবার গ্রেপ্তার হওয়ার পরও মাদক ছেড়ে তাঁরা ইতিবাচক জীবনের দিকে আসার কোনো প্রচেষ্টাই করেনি।’

তিনি আরও বলেন, ‘কুড়িগ্রাম জেলায় মাদক নির্মূলে আমাদের এই যৌথ কর্মপ্রচেষ্টা অব্যাহত থাকবে। ব্যক্তি-পরিবার-প্রতিষ্ঠান সকলের সম্মিলিত সহযোগিতা প্রত্যাশা করি।’