সরকারের নাগরিকসেবার অভীষ্ট লক্ষ্যসমূহকে জনগণের দোরগোড়ায় নিয়ে যাওয়ার অভিপ্রায়কে আরও সুদৃঢ় করতে কুড়িগ্রাম জেলা পুলিশ সম্মানিত প্রাধিকার নাগরিকদের জন্য মাসিক বিট পুলিশিং স্পেশাল সার্ভিস আওয়ার চালু করেছে।

এরই ধারাবাহিকতায় কুড়িগ্রামের ৯টি উপজেলায় ৭২টি ইউনিয়ন পরিষদে ও তিনটি পৌরসভায় অবস্থিত বিট পুলিশিং কার্যালয়ে স্ব স্ব অধিক্ষেত্রের পুলিশ কর্মকর্তারা আজ ৫ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অবস্থান করেন।

৯টি উপজেলার ১১টি থানা, ৩টি পৌরসভার সকল কার্যালয়ের ৭৮টি বিটে আজ প্রায় ৩০০ নাগরিক পুলিশি সেবা ও পরামর্শ গ্রহণের জন্য আসেন। তাঁদের মধ্যে প্রায় ৮০ জনকে তাৎক্ষণিক পুলিশ ক্লিয়ারেন্স, পুলিশ ভেরিফিকেশন, জিডি, নন-এফআইআর সেবাসহ মামলাসংক্রান্ত বিষয়ে নানা পরামর্শ দেওয়া হয়। ক্ষেত্রমতে সংশ্লিষ্ট আইনি পদক্ষেপ বা প্রতিকারের জন্য সংশ্লিষ্ট অফিসে রেফার করা হয়।

মাসিক ভিত্তিতে আয়োজিত আজকের কুড়িগ্রাম বিট পুলিশিং প্রায়োরিটি স্পেশাল সার্ভিস আওয়ার কার্যক্রমে কুড়িগ্রাম সদরের বিভিন্ন বিটে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার এ. কে. এম. ওহিদুন্নবী। এ ছাড়া উলিপুর ও চিলমারী থানা এলাকার বিটসমূহে উলিপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম, নাগেশ্বরী সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. সুমন রেজা, ভূরুঙ্গামারী ও কচাকাটা থানার বিটসমূহসহ স্ব স্ব থানার অফিসার ইনচার্জবৃন্দ ও বিট অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।