মাসিক মেডিকেল ক্যাম্প পরিদর্শন করছেন কুড়িগ্রামের পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম। ছবি : বাংলাদেশ পুলিশ

কুড়িগ্রাম জেলা পুলিশের সব সদস্যের স্বাস্থ্যসেবা নিশ্চিত এবং স্বাস্থ্যবিষয়ক প্রাথমিক তথ্য সংরক্ষণের মাধ্যমে ডেটাবেস তৈরির লক্ষ্যে থানাভিত্তিক মাসিক মেডিকেল ক্যাম্প শুরু হয়েছে।

এরই অংশ হিসেবে বৃহস্পতিবার (২৭ জুলাই) জেলার ভূরুঙ্গামারী ও কচাকাটা থানায় কর্মরত পুলিশ সদস্যদের চিকিৎসাসেবা দেওয়া হয় এবং তাঁদের তথ্য সংরক্ষণ করা হয়।

এ সময় কুড়িগ্রামের পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম, ভূরুঙ্গামারী সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. মোর্শেদুল হাসান পিপিএম, সহকারী পুলিশ (প্রবি.) সুপার মো. রাসেল রানা, সহকারী পুলিশ সুপার (প্রবি.) এস এম ইস্রাফিল হাসান উপস্থিত ছিলেন।

পুলিশ সদস্যদের স্বাস্থ্য পরীক্ষা ও ডেটাবেস তৈরির এই কার্যক্রমকে এগিয়ে নিয়ে যাচ্ছেন কুড়িগ্রাম পুলিশ হাসপাতালের মেডিকেল অফিসার মো. আখতারুজ্জামান, ভূরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার উম্মে কুলসুম। কার্যক্রমে সার্বিক সহায়তা করেন ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রুহুল আমীন, কচাকাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিশ্বদেব রায় ও টিআই প্রশাসন বানিউল আনাম।

এক নারী পুলিশ সদস্যের স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে। ছবি : বাংলাদেশ পুলিশ

কুড়িগ্রামের পুলিশ সুপার বলেন, জেলা পুলিশের সব সদস্যের স্বাস্থ্যসেবা নিশ্চিত ও তাঁদের স্বাস্থ্যবিষয়ক ডেটাবেস তৈরির লক্ষ্যে আমাদের এই কার্যক্রম। প্রথমে এটি ভূরুঙ্গামারী ও কচাকাটায় শুরু হলেও ধারাবাহিকভাবে জেলা পুলিশের সব ইউনিটে চালু হবে।