পুলিশের হেফাজতে ভূরুঙ্গামারীতে গ্রেপ্তার দুই মাদক কারবারি। ছবি: বাংলাদেশ পুলিশ

কুড়িগ্রাম জেলা পুলিশের চারটি পৃথক অভিযানে ১০কেজি গাঁজা ও ৩৮০ পিস ইয়াবা উদ্ধারসহ শীর্ষস্থানীয় ৪ জন মাদক কারবারিকে গ্রেপ্তার করা হয়েছে।
 
জানা গেছে, রৌমারী থানাপুলিশের একটি চৌকস টিম ২১ আগস্ট সন্ধ্যা আনুমানিক সাড়ে ৬টার সময় গোপন সংবাদের ভিত্তিতে রৌমারী থানাধীন যাদুরচর ইউনিয়নের লালকুড়া গ্রামের লালকুড়া ঘাট এলাকা থেকে ১০ টি মাদক মামলার আসামি গাইবান্ধা জেলার সাদুল্লাপুর থানার বাসিন্দা শ্রী রতন মন্ডলকে (৪৫) ও ৫ টি মাদক মামলার আসামি গাইবান্ধা জেলার ফুলছড়ি থানার বাসিন্দা মো. রহমত উল্লাহকে (৩০) ২০০ টি ইয়াবা সহ হাতেনাতে গ্রেপ্তার করে।

একইদিন সন্ধ্যায় ফুলবাড়ী থানার একটি চৌকস টিম ফুলবাড়ী থানাধীন নাওডাঙ্গা ইউনিয়নের পশ্চিম ফুলমতি এলাকা থেকে ৯ কেজি গাঁজা উদ্ধার করে।

এদিকে চিলমারী থানাপুলিশের একটি চৌকস টিম ২১ আগস্ট রাত সোয়া ১০টার সময় গোপন সংবাদের ভিত্তিতে চিলমারী থানাধীন পাঁচ গ্রাম তেলিপাড়া এলাকা থেকে ১ কেজি গাঁজা জব্দ করে।

এছাড়া ভূরুঙ্গামারী থানার একটি চৌকস টিম ২১ আগস্ট রাত আনুমানিক সাড়ে ৮ টায় ভূরুঙ্গামারী থানাধীন খামার আন্ধাীঝার ফুলকুমার নদীর পাড় থেকে মো. লাল মিয়া (২৮) ও মো. সুজন মিয়া (২২) নামের দুজন মাদক কারবারিকে ১৮০ পিস ইয়াবাসহ হাতেনাতে গ্রেপ্তার করে।

কুড়িগ্রাম জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার মো.রুহুল আমীন বলেন, গ্রেপ্তার মাদক কারবারিদের মধ্যে রৌমারী থানায় গ্রেপ্তাররা বিভিন্ন জেলায় শীর্ষস্থানীয় মাদক কারবারি হিসেবে চিহ্নিত। আগেও কুড়িগ্রাম জেলা পুলিশসহ বিভিন্ন জেলার পুলিশ এই মাদক কারবারিদের গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তার মাদক কারবারিদের বিরুদ্ধে রৌমারী, ফুলবাড়ী, চিলমারী ও ভূরুঙ্গামারীতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক মামলা হয়েছে।