ব্যায়াম করছেন কুড়িগ্রাম জেলার পুলিশ সদস্যগণ। ছবি : বাংলাদেশ পুলিশ

কুড়িগ্রাম জেলার পুলিশ সদস্য ও তাঁদের পরিবারের সদস্যদের জন্য স্বাস্থ্যবিষয়ক সেমিনার এবং ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে।

স্বাস্থ্যবিষয়ক পরামর্শ দিচ্ছেন ডা. তাজিয়া সরদার। ছবি : বাংলাদেশ পুলিশ

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) কুড়িগ্রাম পুলিশ লাইনসের মাল্টিপারপাস ড্রিলশেডে আয়োজিত এই কর্মসূচির উদ্বোধন করেন পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম।

এ সময় পুলিশ সুপার বলেন, কুড়িগ্রামসহ দেশের বিভিন্ন স্থানের বিশেষজ্ঞ চিকিৎসকদের সহযোগিতায় প্রায়ই এমন মেডিকেল ক্যাম্প আয়োজন করা হবে। তিনি পুলিশ সদস্য ও তাঁদের পরিবারের সদস্যদের এই কর্মসূচির মাধ্যমে সেবা গ্রহণের আমন্ত্রণ জানান।

যোগব্যায়াম করছেন কুড়িগ্রাম জেলার পুলিশ সদস্যগণ। ছবি : বাংলাদেশ পুলিশ

মেডিকেল ক্যাম্পে সেবা প্রদান করেন ডা. মো. আব্দুল্লাহ ইউসুফ (ডিও, বোর্ড সার্টিফাইড বিশেষজ্ঞ, ইউএসএ), ডা. তাজিয়া সরদার (ডক্টরেট ইন ফিজিক্যাল থেরাপি, ইউএসএ; চেয়ারম্যান, ব্যাক ইন মোশন লিমিটেড) এবং ডা. শক্তি শঙ্কর চক্রবর্তী (ফ্যামিলি প্ল্যানিং কো-অর্ডিনেটর, নগর মাতৃসদন কেন্দ্র, কুড়িগ্রাম)। এ সময় পুলিশ সদস্যগণকে ব্যায়াম, মেডিটেশন, ইয়োগাসহ চিকিৎসাসংক্রান্ত বিভিন্ন পরামর্শ দেন চিকিৎসকগণ।
পুলিশ সদস্যের পরিবারের এক সদস্যকে চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে। ছবি : বাংলাদেশ পুলিশ

মেডিকেল ক্যাম্পে প্রায় ১৫০ জন পুলিশ সদস্য ও তাঁদের পরিবারের সদস্যরা সেবা নেন। এ সময় তাঁরা পুলিশ সুপার ও চিকিৎসকগণকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।
এক পুলিশ সদস্যের স্বাস্থ্য পরীক্ষা করছেন চিকিৎসক। ছবি : বাংলাদেশ পুলিশ