কুড়িগ্রামের বিভিন্ন অনুষ্ঠানে মঙ্গলবার অংশ নেন রংপুর বিভাগীয় কমিশনার মো. হাবিবুর রহমান। কোলাজ: পুলিশ নিউজ

কুড়িগ্রাম জেলা প্রশাসকের কার্যালয় পরিদর্শন ও জেলার সরকারি বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা, জনপ্রতিনিধি ও বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার মো. হাবিবুর রহমান।

কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফের সভাপতিত্বে মঙ্গলবার অনুষ্ঠিত সভায় আরও উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলার পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলী, কুড়িগ্রাম পৌরসভার মেয়র কাজিউল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু, সিভিল সার্জন ডা. মঞ্জুর -এ মুর্শেদ, অধ্যক্ষ প্রফেসর মীর্যা নাসির উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম টুকু, বীর মুক্তিযোদ্ধা হারুন অর রশিদ লাল, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আলী আকবর, এনএসআইয়ের উপপরিচালক মোহাম্মদ আকরাম হোসেন, পিপি এসএম আব্রাহাম লিংকনসহ জেলার সব উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যান, বিভিন্ন সরকারি দপ্তরের জ্যেষ্ঠ কর্মকর্তা, বিভিন্ন সেবাদানকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সভায় উপস্থিত বিভাগীয় কমিশনার কৃষির সমন্বিত উদ্যোগ, যোগাযোগ ব্যবস্থা, নদীর গতিপথ, নদীভাঙন ও চরের উন্নয়নের বিষয়ে সরকারের গৃহীত পদক্ষেপ এবং অনাগত সময়ে নানাবিধ উন্নয়ন পরিকল্পনার কথা তুলে ধরেন।

বিভাগীয় কমিশনার কুড়িগ্রামের জেলা প্রশাসক, পুলিশ সুপার, ইউএনও, ওসিসহ সব সরকারি কর্মকর্তাকে সুদৃঢ় মেলবন্ধনের প্রশংসা করেন।

তিনি আরও বলেন, ‘উন্নয়নের পূর্বশর্ত নিশ্চিন্ত নিরাপত্তা। সেটি আমাদের পুলিশ বিভাগ অত্যন্ত দক্ষতা ও সফলতার সাথে নিশ্চিত করছেন।’

পুলিশ সুপার বলেন, ‘কুড়িগ্রাম জেলায় সদাশয় সরকারের উন্নয়ন কার্যক্রমসমূহ জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে সততা, নিষ্ঠা ও পেশাদারত্বের সঙ্গে কাজ করে যাচ্ছে কুড়িগ্রাম জেলা পুলিশ। টেকসই নিরাপত্তা নিশ্চিত করতে জেলা প্রশাসনসহ অন্যান্য অংশীজনকে সঙ্গে নিয়ে পারস্পরিক শ্রদ্ধাবোধের সঙ্গে নিবিড়ভাবে উন্নয়নের অগ্রযাত্রার তথ্যসমূহ বিভিন্ন থানা ও চর অধিক্ষেত্রে জানিয়ে যাচ্ছে পুলিশ। অনাগত সময়ে যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় দৃঢ়প্রতিজ্ঞ কুড়িগ্রাম জেলা পুলিশ।’

মতবিনিময় সভা শেষে বিভাগীয় কমিশনার সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে ক্যানসার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়ায় আক্রান্ত রোগীদের মধ্যে চেক বিতরণ করেন।