পুলিশের হেফাজতে গ্রেপ্তার চোর চক্রের সদস্যরা। ছবি: বাংলাদেশ পুলিশ

কুড়িগ্রাম জেলার উলিপুর থানার পুলিশ এক প্রবাসীর বাড়িতে চুরি হওয়ার ৩ ঘণ্টার মধ্যে চোরাই মালপত্রসহ চোর চক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে।

জানা গেছে, কুড়িগ্রাম জেলার উলিপুর থানাধীন খাওনারদরগা গ্রামের প্রবাসী আব্দুল আজিজের বাড়ি থেকে ২৬ জানুয়ারি রাতে টিউবওয়েল ও লোহার গ্রিল চুরি হয়ে যায়। এই বিষয়ে ভিকটিম বাদী হয়ে উলিপুর থানায় মামলা দায়ের করলে তাৎক্ষণিকভাবে উলিপুর থানা-পুলিশের একটি চৌকস টিম চোর চক্রের সদস্যদের গ্রেপ্তার ও চোরাই মালপত্র উদ্ধারের লক্ষ্যে অভিযান অব্যাহত রাখে এবং মামলা দায়েরের ৩ ঘণ্টার মধ্যে বিভিন্নভাবে অনুসন্ধান চালিয়ে চোরাই মালপত্র উদ্ধার করে। এ সময় এই চুরির সঙ্গে জড়িত তবকপুর মন্ডলপাড়ার মো. আব্দুল রহিম (৫৫), খাওয়ার দরগা (জোনাইডাঙ্গা) গ্রামের মো. বিপ্লব মিয়া (২৫), মো. ইউনুছ আলী (২৫), মো. সামিউল ইসলাম (২৯) এবং মো. মাসুদ রানাকে (৩২) গ্রেপ্তার করতে সক্ষম হয় উলিপুর থানা-পুলিশ।

কুড়িগ্রাম জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতি) মো. রুহুল আমীন বলেন, গ্রেপ্তার আসামিরা উলিপুর থানা এলাকার সংঘবদ্ধ চোর চক্রের সক্রিয় সদস্য। এদের সাথে আরও কেউ জড়িত আছে কি না, বিষয়টি আমরা গুরুত্বের সাথে দেখছি। কুড়িগ্রাম জেলায় অপরাধ দমনে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। এ ব্যাপারে সকলের সম্মিলিত সহযোগিতা কামনা করি।