কিশোরগঞ্জের ভৈরব থানা-পুলিশের তৎপরতায় উদ্ধার শিশু মোকারম ও গ্রেপ্তার আসামি বাবু। ছবি: বাংলাদেশ পুলিশ

কিশোরগঞ্জের ভৈরব থানা এলাকা থেকে অপহৃত শিশু মো. মোকারমকে (৯) পুলিশ নারায়ণগঞ্জ থেকে উদ্ধার করেছে। ভৈরব থানা-পুলিশ ৩ জুন (শনিবার) শিশুটিকে নারায়ণগঞ্জের ফতুল্লা থানা থেকে উদ্ধার করেছে। এ সময় একজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামির নাম বাবু মিয়া (২৯)। তিনি শিশুটির খালু।

কিশোরগঞ্জ জেলা পুলিশ জানায়, গত ২৮ মে সকালে ভৈরবে নিজ বাড়ি থেকে নিখোঁজ হয় শিশু মোকারম। ওই দিন সকাল ১০টার দিকে বাবু মিয়া শিশুটির বড় ভাই মো. রুবেল মিয়ার (২৮) বাড়িতে যান এবং শিশুটিকে ঘুরতে যাওয়ার কথা বলে নিয়ে চলে যান। এরপর অজ্ঞাত জায়গা থেকে রুবেলকে ফোন করে তাঁর কাছে ৬০ হাজার টাকা মুক্তিপণ দাবি করেন বাবু। এ ঘটনায় রুবেল ভৈরব থানায় অভিযোগ করলে মামলা হয়। মামলার তদন্তভার ন্যস্ত করা হয় এসআই মোস্তাক আহম্মেদের ওপর।

এরপর ভৈরব থানা-পুলিশ নারাগণঞ্জ জেলা গোয়েন্দা শাখার (ডিবি) সহযোগিতায় আসামি বাবুকে নারায়ণঞ্জের ফতুল্লা থানার মনদপুর নামক স্থান থেকে গ্রেপ্তার করে। পরে আসামির দেওয়া তথ্যের ভিত্তিতে তাঁর ভাড়া বাসা থেকে শিশু মোকারমকে উদ্ধার করা হয়।

এ বিষয়ে কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মোহাম্মদ নূরে আলম বলেন, ঘটনার সঙ্গে আরও কেউ জড়িত আছে কি না বিষয়টি তদন্ত সাপেক্ষে তাদের গ্রেপ্তারপূর্বক আইনের আওতায় আনার চেষ্টা অব্যাহত রয়েছে।