কিশোরগঞ্জে শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেন বাজিতপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সত্যজিৎ কুমার ঘোষ। ছবি: বাংলাদেশ পুলিশ

মাঘের শীতে কাঁপছে পুরো দেশ। অসহায়, ছিন্নমূল মানুষের সেই কষ্ট আরও বেড়ে যায় রাত নামলেই। তাদের সেই কষ্ট অনুধাবন করে পাশে দাঁড়িয়েছেন কিশোরগঞ্জের বাজিতপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সত্যজিৎ কুমার ঘোষ। ভাসমান দুস্থ ও শীতার্তদের মধ্যে তিনি বিতরণ করেছেন শীতবস্ত্র (কম্বল)।

বাজিতপুরের বিভিন্ন এলাকায় ২৫ জানুয়ারি (বৃহস্পতিবার) রাতে এই শীতবস্ত্র বিতরণ করেন অতিরিক্ত পুলিশ সুপার সত্যজিৎ কুমার ঘোষ। উপজেলার সরারচর রেলস্টেশন, সরারচর বাজার, বাজিতপুর রেলস্টেশন, ভাগলপুরের রশি মার্কেট, বাজিতপুর বাজারসহ বিভিন্ন এলাকায় নৈশপ্রহরী, নিরাপত্তাপ্রহরী, অসহায়, বাস্তুহারা ও প্রতিবন্ধী মানুষদের মধ্যে কম্বল বিতরণ করেন তিনি।

পুলিশ কর্মকর্তা সত্যজিৎ কুমার ঘোষ বলেন, ‘শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় বাজিতপুরের কয়েকটি এলাকায় গরিব-অসহায়দের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেছি। এই সময় তাদের জন্য গরম কাপড় খুব জরুরি।’ তিনি জানান, তিনি ব্যক্তিগত উদ্যোগে এই শীতবস্ত্র বিতরণ করেছেন।

শীতবস্ত্র বিতরণের পাশাপাশি অতিরিক্ত পুলিশ সুপার টহল পুলিশ, নৈশপ্রহরী ও নিরাপত্তাপ্রহরীদের কিছু সচেতনতামূলক পরামর্শও দেন। তিনি যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা, চুরি-ডাকাতি এবং দুর্ঘটনার মতো কিছু ঘটলে সাথে সাথে পুলিশকে জানাতে বলেন। প্রয়োজনে ৯৯৯-এ ফোন দিতে অনুরোধ করেন। পাশাপাশি নৈশকালীন টহল পুলিশের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখার পরামর্শও দেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন ভাগলপুর তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক মো. মোস্তফা কামাল, বাজিতপুর শহর পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক কামাল হোসেন প্রমুখ।