রোববার সকালে প্রকল্পের ফলক উন্মোচন করেন মাননীয় প্রধানমন্ত্রী। ছবি : সংগৃহীত

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর মিরপুরে ২ দশমিক ৩৪ কিলোমিটার কালশী ফ্লাইওভার উদ্বোধন করেছেন। খবর বাসসের।

মাননীয় প্রধানমন্ত্রী ইসিবি স্কয়ার থেকে কালশী পর্যন্ত ৩ দশমিক ৭০ কিলোমিটার প্রসারিত রাস্তাও উদ্বোধন করেন, যা চার লেন থেকে ছয় লেনে উন্নীত এবং প্রশস্তকরণ হয়েছে।

সরকারপ্রধান আজ রোববার সকালে কালশী বালুমাঠে আয়োজিত নাগরিক সমাবেশে ফলক উন্মোচনের মাধ্যমে ফ্লাইওভার এবং রাস্তার উদ্বোধন করেন।

ফ্লাইওভারটি মিরপুর, ডিওএইচএস, পল্লবী, কালশী, মহাখালী, বনানী, উত্তরা এবং বিমানবন্দরের মধ্যে যোগাযোগ আরও উন্নত করবে। এতে বিমানবন্দর থেকে মিরপুরে পৌঁছাতে ১৫ মিনিট লাগবে।

২০১৮ সালের ৯ জানুয়ারি একনেক এই প্রকল্প অনুমোদন করে, যার অধীনে ইসিবি স্কয়ার থেকে কালশী পর্যন্ত একটি ৩ দশমিক ৭০ কিলোমিটার রাস্তা প্রশস্তকরণ এবং ২ দশমিক ৩৪ কিলোমিটার দীর্ঘ ফ্লাইওভারটি নির্মাণের অনুমতি দেয়।

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এবং বাংলাদেশ সেনাবাহিনী (২৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেড) প্রায় ১ হাজার ১২ কোটি টাকা ব্যয়ে প্রকল্পটি বাস্তবায়ন করেছে। ২০১৮ সালের জানুয়ারিতে প্রকল্পের নির্মাণকাজ শুরু হয়, ২০২৩ সালের জুনে নির্ধারিত সময়ের ৪ মাস আগেই নির্মাণকাজ শেষ হয়।

কালশী ফ্লাইওভার উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন মাননীয় স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম, মাননীয় ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম, মাননীয় এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, ঢাকা-১৬ আসনের মাননীয় এমপি মো. ইলিয়াস উদ্দিন মোল্লাহ, স্থানীয় সরকার বিভাগের সচিব মুহাম্মদ ইব্রাহিমসহ অনেকে।