মানিকগঞ্জ থানা-পুলিশের অভিযানে গ্রেপ্তার দুজন। ছবি: বাংলাদেশ পুলিশ

মানিকগঞ্জে কাশিমপুর কারাগারের হিসাবরক্ষক হত্যার ঘটনায় দুজনকে গ্রেপ্তারের পাশাপাশি আলামত উদ্ধার করেছে সদর থানা-পুলিশ।

মানিকগঞ্জ থানা-পুলিশ জানায়, গাজীপুরের কাশিমপুর কারাগারের হিসাবরক্ষক শহিদুল ইসলাম খানের (৫৭) পরিবার মানিকগঞ্জ শহরের গঙ্গাধরপট্টি এলাকায় বাসা ভাড়া নিয়ে বসবাস করে। তাঁর স্থায়ী ঠিকানা সিরাজগঞ্জের ভাজনদাসগাথীতে।

১৬ জুন রাত ১০টার দিকে শহিদুল ইসলাম খান কাশিমপুর কারাগার থেকে মানিকগঞ্জের উদ্দেশে রওনা দেন। রাত আনুমানিক ১১টা ১০ মিনিটে মোবাইল ফোনে তাঁর মেয়ে মাইশা মালিহা বিভাকে জানান, তিনি চন্দ্রা থেকে বাসে উঠে মানিকগঞ্জে আসছেন। পরবর্তী সময়ে শহিদুল ইসলাম খানের মোবাইল ফোন বন্ধ থাকায় মাইশা মালিহা আর কোনো যোগাযোগ করতে পারেননি।

পরের দিন সকাল সোয়া আটটার দিকে মানিকগঞ্জ থানাধীন মেঘ শিমুল এলাকার জাগীর ধলেশ্বরী সেতুর নিচ থেকে শহিদুল ইসলামের মরদেহ উদ্ধার করে মানিকগঞ্জ থানা-পুলিশ। এ ঘটনায় মানিকগঞ্জ থানায় একটি হত্যা মামলা করা হয়।

মামলার পর তদন্তের ধারাবাহিকতায় মানিকগঞ্জ থানার চৌকস আভিযানিক দল গতকাল শনিবার সন্ধ্যা ছয়টার দিকে আসামি মিস্টার আলী ও মো. শাহীনকে গ্রেপ্তার করে।

আসামিদ্বয়কে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য অনুযায়ী শহিদুল ইসলাম খানের ব্যবহৃত দুটি মোবাইল ফোন ও অন্য একটি মোবাইল ফোন এবং শহিদুল ইসলামের কাছ থেকে নেওয়া চার হাজার টাকা উদ্ধার করা হয়।