নড়াইলে নিহত কলেজশিক্ষার্থী। ছবি: বাংলাদেশ পুলিশ

নড়াইল সদর উপজেলার হোগলাডাঙ্গা গ্রামের দীপ্ত সাহা (২২) নামের এক কলেজশিক্ষার্থী হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। মরদেহ উদ্ধারের ১২ ঘণ্টার মধ্যে জেলা পুলিশের তৎপরতায় হত্যাকাণ্ডের রহস্য উদ্ঘাটন করা হয়েছে। এ ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, ২৪ ফেব্রুয়ারি (শুক্রবার) বিকেলে হোগলাডাঙ্গা গ্রামের ডিম ব্যবসায়ী দীনবন্ধু সাহার ছেলে দীপ্ত সাহা হোগলাডাঙ্গায় নামযজ্ঞের মেলা দেখতে মোটরসাইকেল নিয়ে বাড়ি থেকে বের হন। নামযজ্ঞ অনুষ্ঠানে তাঁকে দেখা গেলেও রাতে তিনি বাড়ি ফেরেননি। ২৫ ফেব্রুয়ারি (শনিবার) বেলা ১১টার দিকে স্থানীয় লোকজনের সহযোগিতায় হোগলাডাঙ্গা গ্রামের হাজরাতলা মহাশ্মশানের পাশে একটি মাছের ঘের থেকে তাঁর মরদেহ উদ্ধার করে পুলিশ।

মরদেহ উদ্ধারের সঙ্গে সঙ্গে কাজে নেমে পড়ে জেলা পুলিশ। নড়াইলের পুলিশ সুপার মোসা. সাদিরা খাতুন ঘটনাস্থল পরিদর্শন করে প্রয়োজনীয় নির্দেশনা দেন। কাজ শুরু করে জেলা পুলিশের একাধিক টিম। তারই ধারাবাহিকতায় মরদেহ উদ্ধারের ১২ ঘণ্টার মধ্যে এ ঘটনায় তিনজনকে আটক করা হয়। পাশাপাশি নিহত দীপ্ত সাহার মোটরসাইকেলটিও উদ্ধার করা হয়। আসামিদের জিজ্ঞাসাবাদে জানা যায়, মোটরসাইকেলটি ছিনিয়ে নিতেই দীপ্তকে হত্যা করেছে তারা।