পুলিশের হেফাজতে গ্রেপ্তার পাঁচ প্রতারক। ছবি: বাংলাদেশ পুলিশ।

কম দামে ডলার বিক্রির নামে সাড়ে ৭ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে করা মামলায় সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর থানাপুলিশ অভিযান চালিয়ে প্রতারক চক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে।

গতকাল বুধবার (২২ নভেম্বর) তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন জগন্নাথপুর থানার কেশবপুর গ্রামের রাজু মিয়া (৫০), একই থানার ইসহাকপুর গ্রামের নেছাফুল বেগম (৬০), নেত্রকোনা জেলার মোহনগঞ্জ থানার ফেরীরচর গ্রামের আবুল মিয়া (৫০), কিশোরগঞ্জ জেলার মিঠামইন থানার ডোহাজোড়া গ্রামের আনারকলি (৩০) ও সিলেট জেলার কোম্পানীগঞ্জ থানার থানা বাজার এলাকার সমলা বেগম (৪০)।

জানা গেছে, সিলেটের ব্যবসায়ী জাহিদুল ইসলামের (৪৯) কাছে একটি অপরিচিত মোবাইল নম্বর থেকে কল করে কথাবার্তার মাধ্যমে সম্পর্ক তৈরি করে একটি সংঘবদ্ধ প্রতারকচক্র। তারা কম দামে জাহিদুল ইসলামের কাছে ডলার বিক্রির প্রলোভন দেখায়। জাহিদুল ইসলাম তাদের প্রলোভনে সাড়া দিলে তারা কৌশলে চেতনানাশক খাইয়ে বাইরে ডলার আর ভেতরে সাদা কাগজের বান্ডেল দিয়ে সাড়ে ৭ লক্ষ টাকা হাতিয়ে নেয় প্রতারকচক্র।

এই বিষয়ে জাহিদুল ইসলামের অভিযোগের ভিত্তিতে গতকাল জগন্নাথপুর থানায় অজ্ঞাতনামা ৫/৬ জনের বিরুদ্ধে ১টি প্রতারণা মামলা করা হয়। মামলা রুজুর পর জগন্নাথপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার সুভাশীষ ধর এবং জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জের নির্দেশনায় মামলার তদন্তকারী অফিসার এসআই জিন্নাতুল ইসলামের নেতৃত্বে একটি টিম গতকাল বুধবার (২২ নভেম্বর) সন্ধ্যা থেকে রাতভর জগন্নাথপুর ও কোম্পানীগঞ্জ থানা এলাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে প্রতারকচক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করে।

তাদের কাছ থেকে নগদ ৩০ হাজার টাকা এবং ১টি মোবাইল সেট উদ্ধার করা হয়। আসামিদেরকে যথাযথ পুলিশ পাহারায় মাধ্যমে আদালতে পাঠানো হয়েছে।