বাংলাদেশ পুলিশের লোগো। ছবি: পুলিশ নিউজ

বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে চাকরির জন্য প্রতারক চক্রের ফাঁদে পা না দিতে অনুরোধ করেছে পুলিশ হেডকোয়ার্টার্স।

বৃহস্পতিবার (২ মার্চ) পুলিশ হেডকোয়ার্টার্স এক বিজ্ঞপ্তিতে জানায়, গত ২ ডিসেম্বর বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। গত ৫ ফেব্রুয়ারি থেকে শুরু হয় নিয়োগ কার্যক্রম। নিয়োগ পরীক্ষা আধুনিকায়ন করে নিয়োগ পদ্ধতি অত্যন্ত স্বচ্ছতার ভিত্তিতে ৭টি ধাপে সম্পন্ন করা হচ্ছে। এ-সংক্রান্ত বিস্তারিত সামাজিক যোগাযোগমাধ্যমে দেখা যেতে পারে।

কনস্টেবল নিয়োগের ক্ষেত্রে একজন প্রার্থীকে তাঁর নিজ যোগ্যতায় প্রতিটি ধাপে উত্তীর্ণ হতে হয়। এ ক্ষেত্রে নিয়োগ পদ্ধতির কোনো ধাপে কোনো প্রার্থীকে উত্তীর্ণ করা বা কনস্টেবল পদে চাকরি পাইয়ে দেওয়ার কোনো সুযোগ নেই। একজন প্রার্থী নিজ যোগ্যতায় শুধু সরকারি ফি দিয়ে চাকরি পেয়ে থাকেন।

কনস্টেবল পদে চাকরি পাওয়ার প্রলোভনে প্রতারক চক্রের ফাঁদে পা না দেওয়ার জন্য সবার প্রতি অনুরোধ জানাচ্ছে পুলিশ হেডকোয়ার্টার্স।

কনস্টেবল নিয়োগকে কেন্দ্র করে কোনো ব্যক্তি কোনো ধরনের প্রতারণার কৌশল অবলম্বনের খবর পেলে তাৎক্ষণিকভাবে নিকটস্থ থানা অথবা জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে জানানোর অনুরোধ করা হলো।