কক্সবাজারে হাইওয়ে পুলিশের অভিযানে ইয়াবাসহ গ্রেপ্তার আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ

কক্সবাজারে হাইওয়ে পুলিশ অভিযান পরিচালনা করে প্রায় ৪ হাজার ইয়াবাসহ একজনকে গ্রেপ্তার করেছে। কক্সবাজারের চকরিয়া থানা এলাকায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক থেকে ২৩ সেপ্টেম্বর (শনিবার) দিবাগত রাতে তাঁকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামির নাম মো. ইকবাল (৩০)। তাঁর কাছ থেকে ৩ হাজার ৯১২টি ইয়াবা উদ্ধার করা হয়েছে। এসব ইয়াবার আনুমানিক দাম ১১ লাখ ৭৩ হাজার ৬০০ টাকা।

হাইওয়ে পুলিশ জানায়, হাইওয়ে পুলিশের কুমিল্লা রিজিওনের অধীন চিরিংগা হাইওয়ে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে ২৩ সেপ্টেম্বর দিবাগত রাত পৌনে ৩টার দিকে কক্সবাজারের চকরিয়া থানার বড়ইতলী ইউনিয়ন বানিয়ারছড়ার চিরিংগা হাইওয়ে থানার সামনে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে চেকপোস্ট বসায়। এরপর মহাসড়কের চট্টগ্রামগামী লেনে সন্দেহভাজন মাইক্রোবাসটি আসলে থামার সংকেত দেন পুলিশ সদস্যরা। গাড়িটি থামলে তল্লাশি চালানো হয়। গাড়ির চালককেও জিজ্ঞাসাবাদ করা হয়। একপর্যায়ে চালক মো. ইকবাল তাঁর গাড়িতে ইয়াবা আছে বলে স্বীকার করেন। এরপর মাইক্রোবাসের বাঁ পাশে যাত্রী ওঠার সিড়ির পাশে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় ৩ হাজার ৯১২টি ইয়াবা উদ্ধার করা হয়। উদ্ধার ইয়াবার আনুমানিক দাম ১১ লাখ ৭৩ হাজার ৬০০ টাকা। গ্রেপ্তার আসামির বিরুদ্ধে চকরিয়া থানায় মামলা হয়েছে।