কক্সবাজারে পুলিশ অভিযান চালিয়ে একটি বাস থেকে অস্ত্র ও গুলিসহ দুজনকে গ্রেপ্তার করেছে। তাদের মধ্যে একজন নারী। কক্সবাজারের উখিয়া থানা এলাকা থেকে ১৩ জুলাই (বৃহস্পতিবার) বিকেলে তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামিদের নাম আব্দুল আজিজ (৬০) ও রোকেয়া বেগম (৫০)। তাঁদের কাছ থেকে একটি দেশীয় ওয়ান শ্যুটার গান ও ৫০টি গুলি উদ্ধার করা হয়েছে।

কক্সবাজারের উখিয়া সার্কেলের দায়িত্বে থাকা অতিরিক্ত পুলিশ সুপার রাসেল পিপিএম (সেবা) জানান, ১৩ জুলাই বিকেলে গোপন সংবাদে পুলিশ জানতে পারে, কয়েকজন অস্ত্র ব্যবসায়ী রামু থেকে বাসে করে কুতুপালং রোহিঙ্গা শিবির এলাকায় যাচ্ছে। এই খবরের ভিত্তিতে পুলিশের একটি দল ১৩ জুলাই বিকেল ৫টার দিকে উখিয়া থানার রাজাপালং ইউনিয়নের কুতুপালং এলাকায় কক্সবাজার থেকে টেকনাফগামী মহাসড়কের ওপর চেকপোস্ট স্থাপন করে। চেকপোস্ট চলাকালে কক্সবাজার থেকে টেকনাফগামী একটি বাসে তল্লাশি চালানোর সময় এক পুরুষ ও এক নারী যাত্রীকে সন্দেহ হয় পুলিশের। পরে বাস থেকে তাঁদের নামিয়ে তল্লাশি করে একটি দেশীয় ওয়ান শ্যুটার গান ও ৫০টি গুলি উদ্ধার করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে দুই আসামি জানিয়েছেন, তাঁরা রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্র সরবরাহের জন্য এসেছিলেন। তাঁদের বিরুদ্ধে উখিয়া থানায় মামলা হয়েছে।