বিএমপির কোতোয়ালি মডেল থানায় ওপেন হাউজ ডে'তে উপস্থিত পুলিশের কর্মকর্তারা। ছবি: বিএমপি।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) কোতোয়ালি থানায় আজ শুক্রবার ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি ছিলেন বিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অপারেশনস অ্যান্ড প্রসিকিউশন) মো. এনামুল হক।

অনুষ্ঠানের শুরুতেই শতভাগ জবাবদিহি নিশ্চিতকল্পে যথারীতি বিগত ওপেন হাউজ ডে-তে আসা ভুক্তভোগী জনসাধারণের উত্থাপিত বিভিন্ন সমস্যা সমাধানে সংশ্লিষ্ট থানা তথা থানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা কী কী পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করেছেন, সে-সংক্রান্ত একটি বিবরণী (মিউনিট) পুঙ্খানুপুঙ্খভাবে সর্বসাধারণের সামনে পাঠ করে শোনানো হয়।

পরে উপস্থিত ভুক্তভোগী জনসাধারণ প্রধান অতিথির কাছে নানান বিষয়ে তাদের সমস্যা তুলে ধরলে তিনি উত্থাপিত সব সমস্যার সমাধানের জন্য সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের বিভিন্ন দিকনির্দেশনা দেন। যার বাস্তবায়ন পরবর্তী মাসে অনুষ্ঠেয় ওপেন হাউজ ডে-তে আসা সর্বসাধারণের সামনে পর্যালোচনা করা হবে।

সভার একপর্যায়ে জিডিমূলে উদ্ধার করা ৮টি মোবাইল ফোন প্রকৃত মালিকদের কাছে হস্তান্তর করা হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার দক্ষিণ বিএমপি জনাব মো. ফজলুল করীম, সহকারী পুলিশ কমিশনার কোতোয়ালি মডেল জোন শারমীন সুলতানা রাখি, অফিসার ইনচার্জ কোতোয়ালি মডেল থানা বিএমপি মো. আজিমুল করীমসহ অন্য কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন ধরনের সেবাপ্রত্যাশী, সুশীল সমাজের নেতৃবৃন্দ, বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

প্রতি মাসের ৪ তারিখ বরিশাল মেট্রোপলিটন পুলিশের বন্দর থানা, ৭ তারিখ কাউনিয়া থানা, ১০ তারিখ এয়ারপোর্ট থানা ও ১৩ তারিখ কোতোয়ালি মডেল থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়। মাননীয় পুলিশ কমিশনারসহ শীর্ষ কর্মকর্তারা প্রতিটি থানায় গিয়ে দীর্ঘ সময় নিয়ে জনসাধারণের কথা শোনেন।