ট্যুরিজম বোর্ডের উদ্যোগে রোববার ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের কনফারেন্স রুমে ট্যুরিস্ট পুলিশ সদস্যদের দক্ষতা উন্নয়ন শীর্ষক দুই দিনব্যাপী প্রশিক্ষণ কোর্স শুরু হয়। ছবি: বাংলাদেশ পুলিশ

বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের উদ্যোগে আয়োজিত ট্যুরিস্ট পুলিশের কক্সবাজার রিজিয়ন কনফারেন্স রুমে ট্যুরিস্ট পুলিশ সদস্যদের দক্ষতা উন্নয়ন শীর্ষক দুই দিনব্যাপী প্রশিক্ষণ কোর্সে শুরু হয়েছে।

রোববার কোর্সটির উদ্ভোধন করেন ট্যুরিস্ট পুলিশের প্রধান অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক হাবিবুর রহমান বিবিএম (বার), পিপিএম (বার)। অনুষ্ঠানে পুলিশ সুপার কক্সবাজার রিজিয়ন ও ট্যুরিজম বোর্ডের কর্মকর্তারাসহ ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ট্যুরিস্ট পুলিশের কক্সবাজার রিজিয়নের পক্ষ থেকে অতিরিক্ত আইজিপিকে সম্মাননাসূচক ক্রেস্ট প্রদান করা হয়। ছবি: বাংলাদেশ পুলিশ

প্রশিক্ষণ কোর্স উদ্ভোধনকালে অতিরিক্ত আইজিপি ট্যুরিস্ট পুলিশের সদস্যদের উদ্দেশ্যে বলেন, ‘বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে ট্যুরিস্ট পুলিশ বাংলাদেশ বলিষ্ঠ ভূমিকা পালন করবে। প্রধান অতিথি আরোও বলেন, এই প্রশিক্ষণ দক্ষতা, পেশাদারত্ব , সহানুভূতিশীল আচরণ ও মনোবল বৃদ্ধি করবে । আগামীতেও এই প্রশিক্ষণ অব্যহত থাকবে বলে আশা ব্যক্ত করেন তিনি।

পরে কক্সবাজার রিজিয়নের পক্ষ থেকে অতিরিক্ত আইজিপিকে সম্মাননাসূচক ক্রেস্ট প্রদান করা হয়।