১৭ অক্টোবর মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। প্রথম দিনেই স্কটল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামবে বাংলাদেশ। বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে ওমানে নিজেদের কন্ডিশনিং ক্যাম্প করছে টাইগাররা। ইতিমধ্যে তিন দিন অনুশীলনও করেছেন তাঁরা। আজ শুক্রবার আল আমিরাত ক্রিকেট স্টেডিয়ামে ওমান ‘এ’ দলের বিপক্ষে প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে বাংলাদেশ। খবর বাসসের।

কোয়ারেন্টিন ইস্যুর কারণে প্রথমে ওমান ‘এ’ দলের বিপক্ষে অনুশীলন ম্যাচ না খেলার সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ। কিন্তু ওমানে যাওয়ার পর ম্যাচটি খেলার সিদ্ধান্ত হয়। বিসিবির একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, ওমান ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনার পর খেলার সিদ্ধান্ত হয়েছে।

অনুশীলন ম্যাচের পর ৯ অক্টোবর দুবাই যাবে টাইগাররা। সেখানে শ্রীলংকা ও আয়ারল্যান্ডের বিপক্ষে যথাক্রমে ১২ ও ১৪ অক্টোবর দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। বর্তমানে আইপিএল খেলতে আরব আমিরাতে আছেন সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। তাঁরা দলের সঙ্গে যোগ দেবেন।

বাছাই পর্বের ম্যাচ খেলতে আবারও ১৫ অক্টোবর ওমানে আসবে মাহমুদুল্লাহ রিয়াদের দল। ১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ। এরপর ১৯ ও ২১ অক্টোবর ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে লড়বে তারা।

বাংলাদেশ দল : মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন কুমার দাস, আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম শেখ, নুরুল হাসান সোহান, শামীম হোসেন, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফুদ্দিন, শরিফুল ইসলাম, শেখ মাহেদি হাসান, নাসুম আহমেদ ও তাসকিন আহমেদ।

স্ট্যান্ড-বাই : রুবেল হোসেন ও আমিনুল ইসলাম বিপ্লব।