সিলেট মেট্রোপলিটন পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভার খণ্ডচিত্র। ছবি : বাংলাদেশ পুলিশ

সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) মাসিক (ডিসেম্বর) অপরাধ পর্যালোচনা সভা গত রোববার (৩১ ডিসেম্বর) বেলা ১১টার দিকে অনুষ্ঠিত হয়েছে।

এসএমপি হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন এসএমপি কমিশনার মো. জাকির হোসেন খান পিপিএম।

সভায় গত নভেম্বর মাসের সঙ্গে গত মাসের অপরাধচিত্র পর্যালোচনা করা হয়। এ সময় বিভিন্ন মামলার অগ্রগতি সম্পর্কে জানতে চান এসএমপি কমিশনার। একই সঙ্গে জাতীয় সংসদ নির্বাচনে পেশাদারত্বের সঙ্গে দায়িত্ব পালনের নির্দেশ দেন তিন।

সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) মো. জোবায়েদুর রহমান পিপিএম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) মু. মাসুদ রানা, উপপুলিশ কমিশনার (উত্তর) মো. আজবাহার আলী শেখ পিপিএম (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত), উপপুলিশ কমিশনার (দক্ষিণ) মোহা. সোহেল রেজা পিপিএম (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত), সিআইডির পুলিশ সুপার সুজ্ঞান চাকমা (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত), রেলওয়ে পুলিশ সুপার এস কে শরিফুল ইসলাম (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত), হাইওয়ে পুলিশ সুপার মো. শহিদউল্লাহ (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত), উপপুলিশ কমিশনার (ইঅ্যান্ডডি) মুহম্মদ আবদুল ওয়াহাব, উপপুলিশ কমিশনার (পিওএম) মো. জাবেদুর রহমান, উপপুলিশ কমিশনার (সিটিএসবি) ইমাম মোহাম্মদ শাদিদ, পিবিআইয়ের পুলিশ সুপার মুহা. খালেদ-উজ-জামান, উপপুলিশ কমিশনার (ট্রাফিক) মোহাম্মদ মাহফুজুর রহমান, উপপুলিশ কমিশনার (ডিবি) তাহিয়াত আহমেদ চৌধুরী, অতিরিক্ত উপপুলিশ কমিশনার (সদর ও প্রশাসন, পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) শাহরিয়ার আলম, অতিরিক্ত উপপুলিশ কমিশনার (সিটিএসবি ও মিডিয়া) মোহাম্মদ সাইফুল ইসলাম (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত), মহানগর দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি নওসাদ আহমদ চৌধুরী, ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মোহাম্মদ শাহীন (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত), অতিরিক্ত উপপুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার, সব থানার ওসি এবং বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যগণ।

বিগত মাসে উত্তম ও প্রশংসনীয় কাজের জন্য পুরস্কার পান উপপুলিশ কমিশনার (উত্তর) মো. আজবাহার আলী শেখ পিপিএম (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত), অতিরিক্ত উপপুলিশ কমিশনার (উত্তর-অপরাধ) সাদেক কাউসার দস্তগীর, সহকারী পুলিশ কমিশনার মানবেন্দ্র সরকার (দক্ষিণ সুরমা থানা), সহকারী পুলিশ কমিশনার (অপরাধ) মুহিদুর রহমান খাঁন, কোতোয়ালি থানার ওসি এবং বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যগণ।