প্রতীকী ছবি

বাংলাদেশ পুলিশের ক্যাডেট উপপরিদর্শক (এসআই-নিরস্ত্র) নিয়োগ-২০২৩-এর শারীরিক মাপ, কাগজপত্র ও শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষা (পিইটি) এবং লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে।

মঙ্গলবার (১৬ মে) পুলিশ হেডকোয়ার্টার্সের রিক্রুটমেন্ট অ্যান্ড ক্যারিয়ার প্ল্যানিং-২ শাখার এআইজি মোহাম্মদ আমজাদ হোসাইন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ৬ থেকে ৮ জুন প্রতি দিন সকাল সাড়ে ৭টায় শুরু হবে শারীরিক মাপ, কাগজপত্র ও শারীরিক সক্ষমতা যাচাই (পিইটি) পরীক্ষা। আগামী ১৬ জুন সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ইংরেজি এবং বাংলা রচনা ও কম্পোজিশন পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরের দিন ১৭ জুন সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে সাধারণ জ্ঞান ও গণিত পরীক্ষা। একই দিন বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত মনস্তত্ত্ব পরীক্ষা নেওয়া হবে। সংশ্লিষ্ট রেঞ্জের অধীন মাঠ/ভেন্যু/কেন্দ্রে এসব পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য যে, প্রিলিমিনারি স্ক্রিনিংয়ে যোগ্য প্রার্থীদের পিইটি পরীক্ষার আগে সংশ্লিষ্ট রেঞ্জের অধীন নির্ধারিত মাঠ/ভেন্যু এবং পিইটি পরীক্ষায় উত্তীর্ণদের লিখিত পরীক্ষার আগে সংশ্লিষ্ট রেঞ্জের অধীন নির্দিষ্ট কেন্দ্র ও বিস্তারিত সময়সূচি যথাসময়ে এসএমএসের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।