নৌযানের যাত্রীভাড়া হ্রাস করে পুনর্নির্ধারণ করা হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুসারে প্রতি কিলোমিটারে নৌযানের ভাড়া কমানো হয়েছে ১৫ পয়সা। যা আজ বৃহস্পতিবার রাত ১২টার পর থেকে কার্যকর হবে। নৌপরিবহন মন্ত্রণালয় আজ এ-সংক্রান্ত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানিয়েছে। খবর আজকের পত্রিকার ।

নৌযানের যাত্রীভাড়া হ্রাস করার ফলে ১০০ কিলোমিটার পর্যন্ত দূরত্বের জন্য জনপ্রতি যাত্রীভাড়া প্রতি কিলোমিটারে ৩.০০ থেকে ০.১৫ টাকা হ্রাস করে ২.৮৫ টাকা এবং প্রথম ১০০ কিলোমিটারের অধিক দূরত্বের জন্য প্রতি কিলোমিটারে জনপ্রতি যাত্রীভাড়া ২.৬০ টাকা থেকে ০.১৫ টাকা হ্রাস করে ২.৪৫ টাকা পুনর্নির্ধারণ করা হয়েছে।

জনপ্রতি যাত্রীভাড়া সর্বনিম্ন ৩৩ টাকা থেকে ৩ টাকা হ্রাস করে ৩০ টাকা পুনর্নির্ধারণ করা হয়েছে।

এর আগে, গত মাসে নৌযানের যাত্রীভাড়া পুনর্নির্ধারণের ফলে বর্তমানে ১০০ কিলোমিটার পর্যন্ত দূরত্বের জন্য জনপ্রতি যাত্রীভাড়া প্রতি কিলোমিটারে ছিল ৩ টাকা। ১০০ কিলোমিটারের বেশি দূরত্বের জন্য প্রতি কিলোমিটারের যাত্রীভাড়া ছিল ২.৬০ টাকা এবং জনপ্রতি যাত্রীভাড়া ছিল সর্বনিম্ন ৩৩ টাকা।

২০২১ সালে নৌযানের যাত্রীভাড়া পুনর্নির্ধারণ করায় ১০০ কিলোমিটার পর্যন্ত দূরত্বের জন্য প্রতি কিলোমিটারের যাত্রীভাড়া ছিল ২.৩০ টাকা। ১০০ কিলোমিটারের অধিক দূরত্বের জন্য প্রতি কিলোমিটারের যাত্রীভাড়া ছিল ২ টাকা। জনপ্রতি সর্বনিম্ন ভাড়া ছিল ২৫ টাকা। 

এর আগে ২০১৩ ও ২০১২ সালে নৌযানের যাত্রীভাড়া পুনর্নির্ধারণ করা হয়।