পবিত্র ঈদুল আজহাকে কেন্দ্র করে জোরপূর্বক পশুর গাড়ি হাটে নিয়ে যাওয়া বা অন্য হাটে যেতে বাধা দেওয়াসহ নানা অভিযোগ জানাতে গত সাতদিনে জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯- এ ফোন করেছেন ২৮২ ভুক্তভোগী। এসব ছাড়াও চাঁদাবাজি, জাল টাকা গিয়ে দেওয়া ও অজ্ঞানপার্টির খপ্পরে পড়াসহ বিভিন্ন অভিযোগ রয়েছে।

মঙ্গলবার (২৭ জুন) জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯- এর গণমাধ্যম ও জনসংযোগ কর্মকর্তা পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার এ তথ্য জানান। খবর জাগো নিউজের।

তিনি জানান, গত ২০ থেকে ২৬ জুন পর্যন্ত এ সংক্রান্ত ২৮২টি কলের বিপরীতে ৯৯৯ সেবা দিয়েছে। এসব কলের মধ্যে ছিল জোরপূর্বক পশুর গাড়ি হাটে নিয়ে যাওয়া বা অন্য হাটে যেতে বাধা দেওয়া, চাঁদাবাজি, জাল টাকা গিয়ে দেওয়া ও অজ্ঞান পার্টির খপ্পরে পড়া।

পরিদর্শক আনোয়ার সাত্তার বলেন, অন্য বছরের মতো এবারও নাগরিকরা যাতে নির্বিঘ্নে পবিত্র ঈদুল আজহা উদযাপন করতে পারেন সে লক্ষ্যে ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ সর্বোচ্চ আন্তরিকতার সঙ্গে এ সংক্রান্ত ফোন কলগুলোর সমস্যা সমাধানে সচেষ্ট আছে।

যেকোনো সমস্যায় জাতীয় জরুরি সেবা নম্বরে ফোন করার অনুরোধ জানান পুলিশের এই কর্মকর্তা।