পুলিশি হেফাজতে আসামিরা এবং উদ্ধার করা মালপত্র। ছবি : বাংলাদেশ পুলিশ

একটি চুরির মামলার তদন্তে নেমে তিনটি চুরির মামলার রহস্য উদ্ঘাটন করেছে যশোর জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। এসব ঘটনায় জড়িত তিন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে একটি টেলিভিশন, একটি মোবাইল ফোন, দুটি মোটরসাইকেল, ডিজিটাল নম্বর প্লেট, ইলেকট্রনিক চুলা ও দুটি হেলমেট।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বিপিএম (বার), পিপিএম জানান, আসামিরা হলেন যশোরের কোতোয়ালি থানা এলাকার মো. রবিউল ইসলাম ওরফে রবি (২৭) ও মো. হাসিবুর রহমান কবির (২১) এবং নড়াইলের লোহাগড়া থানা এলাকার রিজভী আহম্মেদ ওরফে রাফীন (২৪)।

পুলিশ সুপার জানান, যশোরের খোলাডাঙ্গা এলাকার বাসিন্দা মহিবুর রহমানের বাড়িতে চুরির ঘটনায় আসামি রবিউল ও রিজভীকে গ্রেপ্তার করা হয়। তাঁদের দেওয়া তথ্যে গ্রেপ্তার করা হয় আসামি হাসিবুরকে। আসামিদের জিজ্ঞাসাবাদে জানা যায়, খোলাডাঙ্গা ও তালবাড়ীয়া এলাকার দুটি বাড়িতে চুরি করেছেন তাঁরা। আসামিদের দেওয়া তথ্যের ভিত্তিতে চোরাই মালপত্র উদ্ধার করা হয়।

এই পুলিশ কর্মকর্তা জানান, এ ঘটনায় আসামিদের বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।