রাজধানীর উত্তরায় বাসচাপায় মিনারা আক্তার (৫৫) ও মনি (৩৬) নামের দুই পথচারী নারী নিহত হয়েছেন।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিমানবন্দর থানার উত্তরা ১ নম্বর সেক্টরের ৮ নম্বর সড়কের জিনজিয়ান রেস্টুরেন্টের সামনে আজ শনিবার বেলা সোয়া ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় বাসটি জব্দের পাশাপাশি বাসের চালক শাহিনকে (৩৪) আটক করেছে পুলিশ। বিমানবন্দর থানার পরিদর্শক (তদন্ত) আসলাম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেন। খবর আজকের পত্রিকার।

দুর্ঘটনার পর ঘটনাস্থলেই মিনারা আক্তার মারা যান। গুরুতর আহত অবস্থায় মনিকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাঁকেও মৃত ঘোষণা করেন।

নিহতদের মধ্যে মনি শেরপুরের ত্রিশাল উপজেলার বাগহাটা গ্রামের মৃত বাদশার স্ত্রী এবং মিনারা আক্তার রাজধানীর দক্ষিণখানের বিধুরবাড়ির মৃত আ. হাকিমের স্ত্রী।

এ বিষয়ে বিমানবন্দর থানার পরিদর্শক (তদন্ত) আসলাম উদ্দিন বলেন, ‘ওই দুই নারী রাস্তা পার হচ্ছিলেন। ওই সময় ঢাকা থেকে ছেড়ে যাওয়া আব্দুল্লাহপুরগামী একটি বাস তাঁদের চাপা দিলে ঘটনাস্থলেই এক নারী মৃত্যুবরণ করেন। আরেকজনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে তিনিও মারা যান।’

পরিদর্শক (তদন্ত) আসলাম আরও বলেন, এ ঘটনায় বিনিময় পরিবহনের বাসটি জব্দের পাশাপাশি বাসচালক শাহীনকে আটক করা হয়েছে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।