মৌলভীবাজারে পুলিশের তৎপরতায় ঈদের সময় কোনো সড়ক দুর্ঘটনা ঘটেনি। ছবি: বাংলাদেশ পুলিশ।

ঈদযাত্রা নির্বিঘ্ন করতে জেলা পুলিশের বিশেষ অভিযানের ফলে ঈদের আগে ও পরে মৌলভীবাজার জেলার কোথাও কোনো সড়ক দুর্ঘটনা ঘটেনি।

ঈদে গাড়ির বাড়তি চাপে জেলার সড়কপথে যাতে কোনো দুর্ঘটনা না ঘটে, সে জন্য জেলার পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়ার নেতৃত্বে বিশেষ অভিযান চালানো হয়।

জেলার গুরুত্বপূর্ণ সড়ক ও চেকপোস্টগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়। বিশেষ করে জেলার প্রবেশদ্বার সদর থানার শেরপুর-সিলেট চেকপোস্ট ও শ্রীমঙ্গল থানার মুছাই চেকপোস্টে বিশেষ নিরাপত্তা জোরদার করা হয়। এ সময় জেলার গুরুত্বপূর্ণ চেকপোস্টগুলোতে ট্রাফিক আইন ও ট্রাফিক সিগন্যাল সম্পর্কে সাধারণ মানুষ ও চালকদের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিশেষ কাউন্সেলিং করা হয়। চালক ও যাত্রীদের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

তা ছাড়া জেলার পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়ার নির্দেশে অবৈধ ও বেপরোয়া গতির যানবাহনের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হয়। গত কয়েক দিনে সড়ক নিরাপত্তায় পিওএস মেশিনে ৯৮টি মামলায় প্রায় দুই লাখ তিন হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। জেলার বিভিন্ন চেকপোস্টে অবৈধ ও বেপরোয়া গতির ১৩৪টি যানবাহন আটক করা হয়েছে।

মৌলভীবাজার জেলায় নিরাপদ সড়ক নিশ্চিত করতে পুলিশ সুপারের নেতৃত্বে জেলা ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা সরাসরি মাঠপর্যায়ে তদারকির দায়িত্ব পালন করেছেন।

মৌলভীবাজারে পুলিশের তৎপরতায় ঈদের সময় কোনো সড়ক দুর্ঘটনা ঘটেনি। ছবি: বাংলাদেশ পুলিশ।

নির্বিঘ্ন ঈদযাত্রা নিশ্চিত করতে জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে ট্রাফিক নিয়ন্ত্রণে কাজ করেছেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অ্যাডমিন অ্যান্ড ফাইন্যান্স) হাসান মোহাম্মদ নাসের রিকাবদার, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) সুদর্শন কুমার রায়, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জিয়াউর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মুজাহিদুল ইসলাম পিপিএম , অতিরিক্ত পুলিশ সুপার ( কুলাউড়া সার্কেল) সাদেক কাউসার দস্তগীর ও সহকারী পুলিশ (শ্রীমঙ্গল সার্কেল) শহিদুল হক মুন্সী, টিআই ও সকল থানার অফিসার ইনচার্জবৃন্দ।