ঈদুল ফিতর উপলক্ষে বগুড়ায় নিরাপত্তা নিশ্চিতকল্পে সভায় বক্তব্য দিচ্ছেন জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী। ছবি : বাংলাদেশ পুলিশ

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত আর্থিক-বাণিজ্যিক প্রতিষ্ঠানের নিরাপত্তা নিশ্চিতকল্পে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বগুড়া জেলা পুলিশের আয়োজনে গতকাল সোমবার দুপুর ১২টায় পুলিশ সুপার কার্যালয় সভাকক্ষে এ সভা হয়।

বগুড়া পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন। সভায় বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান থেকে আগত প্রতিনিধিদের সঙ্গে পুলিশ সুপার নিরাপত্তার বিষয়ে আলোচনা করেন। অতিথিরা প্রতিষ্ঠানের নিরাপত্তাব্যবস্থা সম্পর্কে পুলিশ সুপারকে অবহিত করেন।

পুলিশ সুপার বলেন, ঈদুল ফিতর উপলক্ষে আর্থিক-বাণিজ্যিক প্রতিষ্ঠানের নিরাপত্তা নিশ্চিতের বিষয়টি গুরুত্বপূর্ণ। সম্প্রতি আর্থিক প্রতিষ্ঠানে ডাকাতির ঘটনা লক্ষ করা যাচ্ছে। নিরাপত্তা নিশ্চিতকল্পে প্রতিষ্ঠানের প্রধান কার্যালয়, শাখা, ব্যবসাকেন্দ্র, বুথ, নিজস্ব বা ভাড়া করা ভবনের প্রবেশপথে, অভ্যন্তরে, স্থাপনার বাইরে চারদিকে এবং আইটিরুমে সিসি ক্যামেরা স্থাপন করা জরুরি। সেই সঙ্গে সিসি ক্যামেরা মনিটরিং এবং ধারণ করা ভিডিও ফুটেজ যাতে দীর্ঘদিন সংরক্ষণ থাকে, সে ব্যবস্থাও রাখতে হবে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের প্রতিনিধি ও পুলিশ কর্মকর্তারা। ছবি : বাংলাদেশ পুলিশ

তিনি আরও বলেন, নিরাপত্তা ডিউটিতে নিয়োজিত সদস্যরা যাতে সতর্কতার সঙ্গে দায়িত্ব পালন করেন, এ বিষয়ে তাদের নির্দেশনা দিতে হবে। বগুড়া জেলা পুলিশ জেলার আইনশৃঙ্খলা নিশ্চিতসহ সব সরকারি, আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের নিরাপত্তায় সর্বোচ্চ ভূমিকা পালন করবে।

এ সময় জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ/ক্রাইম অ্যান্ড অপস/ডিএসবি), অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক), অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), ওসি, ডিবিসহ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।