নৌপথের নিরাপত্তা নিশ্চিততে তৎপর রয়েছে কুড়িগ্রাম জেলা পুলিশ। ছবি: বাংলাদেশ পুলিশ।

ঈদের সময় সড়ক ও নৌপথের যাত্রা নির্বিঘ্ন করতে এবং পশুর হাটের নিরাপত্তা নিশ্চিত করতে বহুমাত্রিক উপায়ে পুলিশিং করছে কুড়িগ্রাম জেলা পুলিশ।

আইন প্রয়োগের পাশাপাশি, রাজিবপুর থেকে কাঠালবাড়ি নাগরিক সচেতনতা বৃদ্ধিতে পুলিশিং পডকাস্ট, মাইকিং, পোস্টকার্ড, সোস্যাল ও ক্যাবল মিডিয়ায় প্রচারণা করে যাচ্ছে পুলিশ। মনিটরিং করছে বিভিন্ন পর্যায়ের সিসিটিভি। অন্যদিকে নাগরিক নিরাপত্তায় জেলা প্রশাসন সহ অন্যান্য অংশীজনের সাথে অব্যাহত রেখেছে সুনিবিড় যোগাযোগ

ঢাকা থেকে কুড়িগ্রামগামী যাত্রীদের ঈদ যাত্রাকে আনন্দময় করতে কাজ করে যাচ্ছে কুড়িগ্রাম জেলার বিভিন্নস্তরের পুলিশ সদস্যরা। রোদবৃষ্টি উপেক্ষা করে জেলার মূল যোগাযোগ সংযোগসমূহে সার্বক্ষণিক মোতায়েন রয়েছে ট্রাফিক পুলিশের সদস্যরা। যাত্রাপথ সমূহকে যানজটমুক্ত রাখতে সড়ক সংশ্লিষ্ট সকলের সহযোগিতার জন্যও কাজ করছে পুলিশ।

হিন্দু ধর্মাবলম্বীদের উল্টো রথযাত্রাকে স্বাচ্ছন্দ্যময় করতে সার্বক্ষনিক মোতায়েন ছিল কুড়িগ্রাম পুলিশ। রুটম্যাপ, রুট নিরাপত্তা, রথযাত্রা পরবর্তী আনন্দ-আরতি সকল পর্যায়ে সতর্কভাবে দায়িত্ব পালন করেছে পুলিশ। ধর্মীয় গুরুদের সাথে সহমর্মিতার সাথে যোগাযোগ অব্যাহত রেখেছে ।

কুড়িগ্রাম জেলার বিভিন্ন থানা অধিক্ষেত্রে শুরু থেকেই পশুর হাট সমূহে নিরাপত্তায় নিয়োজিত আছে পুলিশ। আজও বিভিন্ন পশুর হাটে পরিদর্শন করেছেন জেলার পুলিশ সুপার।

নৌকায়, বাসে, অটোতে অতিরিক্ত যাত্রী নেয়ার ব্যাপারে আইন প্রয়োগসহ ব্যাপক সচেতনতামূলক কার্যক্রম চলমান রেখেছে কুড়িগ্রাম জেলা পুলিশ।