পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব প্রাইডে আসন্ন পবিত্র রমজান ও ঈদুল ফিতর নির্বিঘ্নে উদযাপন উপলক্ষে বৃহস্পতিবার বিকেলে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন আইজিপি। এতে পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। কোলাজ: পুলিশ নিউজ

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম আসন্ন পবিত্র রমজান ও ঈদকে কেন্দ্র করে কোনো মহল যাতে কোনো ধরনের ইস্যু তৈরি করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে না পারে, সে জন্য মাঠপর্যায়ের কর্মকর্তাদের সজাগ ও সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন।

তিনি ছাত্র ও শ্রমিকসংশ্লিষ্ট বিষয়, যেকোনো দুর্ঘটনা, সাম্প্রদায়িক সম্প্রীতি, নিত্যপণ্যের কৃত্রিম সংকট ইত্যাদিকে কেন্দ্র করে কোনো মহল যাতে উদ্দেশ্যমূলকভাবে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করতে না পারে, সে জন্য সতর্ক থাকারও নির্দেশ দেন।

আইজিপি বৃহস্পতিবার বিকেলে পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব প্রাইডে আসন্ন পবিত্র রমজান ও ঈদুল ফিতর নির্বিঘ্নে উদযাপন উপলক্ষে আয়োজিত সভায় সভাপতিত্বকালে এসব নির্দেশনা দেন।

সভায় অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশন্স) মো. আতিকুল ইসলাম আসন্ন রমজান ও ঈদ সামনে রেখে সম্ভাব্য আইনশৃঙ্খলা পরিস্থিতি, বাজার মনিটরিং, শিল্পাঞ্চলের নিরাপত্তা, ট্রাফিক ব্যবস্থাপনা ও নিরাপত্তা পরিকল্পনার বিষয়গুলো তুলে ধরেন।

সভায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার খন্দকার গোলাম ফারুক, র‍্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন, স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত আইজিপি মো. মনিরুল ইসলামসহ অন্যান্য অতিরিক্ত আইজিপি এবং ঢাকায় পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান, বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সব মেট্রোপলিটন পুলিশের কমিশনার ও রেঞ্জ ডিআইজিরা ভার্চুয়ালি সভায় যুক্ত ছিলেন।

আইজিপি বলেন, রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মজুত করে কেউ যেন বাজারে কৃত্রিম সংকট তৈরি করে দ্রব্যমূল্য বৃদ্ধি না করতে পারে, সেদিকে নজর দিতে হবে।

তিনি দ্রব্যমূল্য বৃদ্ধি রোধে নিয়মিত বাজার মনিটরিংয়ের জন্য মাঠপর্যায়ের কর্মকর্তাদের নির্দেশ দেন।

পুলিশপ্রধান বলেন, শিল্পাঞ্চল, বিশেষ করে গার্মেন্টস সেক্টরে শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ নিয়ে যেন কোনো ধরনের অপ্রীতিকর অবস্থার সৃষ্টি না হয়, সে জন্য শিল্প পুলিশকে তৎপর থাকতে হবে।

রমজানে বিদ্যুৎকেন্দ্রে যেন কোনো ধরনের নাশকতার ঘটনা না ঘটে, সে জন্য বিদ্যুৎকেন্দ্রে নজরদারি বাড়ানোর নির্দেশ দেন আইজিপি।
তিনি ছিনতাই, চুরি, ডাকাতি প্রতিরোধে নিয়মিত টহল জোরদার করারও নির্দেশনা দেন।